Dilip Ghosh: ‘কোলে চড়ে রাজনীতি হয় না,’ বিবেকানন্দ ইস্যুতে অভিষেককে খোঁচা দিলীপের
দিলীপ ঘোষ (Photo Credits: ANI)

কলকাতা, ১৩ জানুয়ারি: যুবদিবসে বিবেকানন্দ কার, এনিয়ে যুযুধান তৃণমূল বিজেপির কটাক্ষ বাণ দেখেছে রাজ্য। রাত পোহাতেই ডায়মন্ডহারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে একহাত নিলেন বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ (Dilip  Ghosh)। তিনি বলেন, “কোলে চড়ে রাজনীতি হয় না। অভিষেকের অভিজ্ঞতা কম, তাই যা বলে তার উল্টো হয়।” গতকালই যুবদিবসের মিছিলে হাজরার সভামঞ্চ থেকে বিরোধী বিজেপিকে কটাক্ষ করেন অভিষেক। বলেন, “‘বাংলা বিভাজনে বিশ্বাস করে না৷ স্বামীজির কথা বলার অধিকার আপনাদের নেই৷ CAA এনে বিভেদ তৈরি করছে৷ যারা বিদ্যাসাগরের মূর্তি ভাঙে, বাংলা তাদের ক্ষমা করবে? মুখে বলে জয় শ্রীরাম, কর্মে নাথুরাম৷ জীবন দিতে গেলে এই মাটির জন্য দেব৷ মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লির কাছে মাথা নত করবে না৷ স্বামীজির মতাদর্শ আমাদের পাথেয় হোক৷”

এর পরেই আজ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আক্রমণ শানান দিলীপ ঘোষ। গতকাল গুজরাতে বল্লভভাই প্যাটেলের মূর্তি নিয়েও বিজেপির বিরুদ্ধে তোপ দেগেছিলেন অভিষেক, বলেন, “২০১৪-য় স্বামীজির ছবি সামনে রেখে প্রচার করেছিল৷ বেলুড়মঠকে ন্যূনতম মর্যাদা দেয়নি৷ গুজরাতে বল্লভভাই পটেলের মূর্তি হয়েছে৷ স্বামীজির একটিও মূর্তি গড়েনি৷ গুজরাটে ৩৫০০ কোটি টাকা খরচ করে তৈরি হল সর্দার বল্লভভাই পটেলের মূর্তি। তার প্রতিবাদ করছি না। কিন্তু, কেন কলকাতার বুকে ৩ হাজার কোটি টাকা খরচ করে নেতাজি বা বিবেকানন্দের মূর্তি হবে না কেন?” আরও পড়ুন-Shishir Adhikari: পূর্ব মেদিনীপুরের তৃণমূল জেলা সভাপতির পদ থেকে অপসারিত শিশির অধিকারী

এদিন অভিষেকের প্রশ্নের উত্তর সযন্তে এড়িয়ে গিয়ে পিসি ভাইপো প্রসঙ্গ টেনে ফের খোঁচা দিলেন দিলীপ ঘোষ। আগের দিন আসানসোলে দাঁড়িয়ে তৃণণূলকে মে মাসের মধ্যে নিশ্চিহ্ন করে দেওয়ার হুমকি দিয়েছেন শুভেন্দু অধিকারী। আর আজ প্রাক্তন তৃণমূল সাংসদ কেডি সিংয়ের গ্রেপ্তারির খবরে তাঁর একদা সহযোগী বিজেপি নেতা মুকুল রায়ের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ।