তৃণমূল কংগ্রেস সাংসদ নুসরত জাহানের বিয়েতে আপত্তি জানাল উত্তর প্রদেশের দারুল-উলুম-দেওবন্দ
নুসরত-মিখিল(Photo Credit -Twitter)

লখনউ, ২৯ জুন, ২০১৯:  ফতোয়া জারি করা কোনও নতুন কথা নয় উত্তর প্রদেশের দারুল উলুম দেওবন্দের( Darul Uloom Deoband )। একাধিকবার একাধিক ফতোয়া জারি করে খবরের শিরোনামে এসেছে সংগঠনটি। এবার তাঁরা প্রশ্ন তুললেন, বসিরহাটের তৃণমূল কংগ্রেস সাংসদ নুসরত জাহানের ( Nusrat Zahan) বিয়ে নিয়ে। সংগঠনের দাবি নুসরতের উচিত ছিল স্বধর্মে বিয়ে করা। দেওবন্দের দাবি, মুসলিম মহিলা হিসাবে নুসরতের সিঁদুর ও মঙ্গলসূত্র পরা উচিত হয়নি। মুসলিম ধর্মে এটিকে 'হারাম' বলে দাবি করছেন দেওবন্দের সদস্যরা।

সাহারানপুরের দারুল উলুম দেওবন্দের তরফে জানানো হয়েছে , অভিনয় জগতে পা রেখে নুসরত স্বধর্মের বেশ কিছু রীতি নীতি অমান্য করেছেন। পাশাপাশি একাধিক ধর্মীয় নিয়মও ভেঙেছেন বলে দাবি এই সংগঠনের। তারপরেই তারা ফতোয়া জারি করে জানিয়েছে, মুসলিম মেয়েরা যেন একদমই হিন্দু কোনও পুরুষকে বিয়ে না করেন।আরও পড়ুন, ফের রাজনৈতিক উত্তেজনা, হুগলিতে গুলিবিদ্ধ তৃণমূল কংগ্রেস নেতা দিলীপ রাম

তুরস্কের বোদরুমে এক রাজকীয় আয়জনে গত ১৯ জুন সাত পাকে বাঁধা পড়েন নুসরত জাহান রুহি ও নিখিল জৈন। কলকাতার নামী ব্যবসায়িক পরিবারের সন্তান নিখিলের সঙ্গে বগুদিন ধরেই সম্পর্ক ছিল নুসরতের। আর সেই সম্পর্ক ধরা দেয় বিয়ের পরিণতিতে। বিয়ের পর সংসদে শপথ নেওয়ার দিন সিঁথিতে সিঁদুর আর হাতে মেহেন্দি নিয়ে সকলের নজর কেড়েছেন এই বাঙালি অভিনেত্রী।