West Bengal: গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ২০৮, রাজ্যে করোনার গ্রাসে ৩,৬৬৭ জন
ভারতে করোনা (Photo Credits: IANS)

কলকাতা, ২৫ মে: একে আম্ফান ঘূর্ণিঝড়ের তাণ্ডব, তার সঙ্গে করোনাভাইরাসের (Coronavirus) ভয়াবহতা। সবমিলিয়ে তুমুল দুর্বিপাকে পশ্চিমবঙ্গ। এই ভয়াবহতা থেকে মুক্তি পেতে গেলে এখনও অনেকটা পথ চলতে হবে রাজ্যকে। তারমধ্যেই হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হলেন ২০৮ জন। সবমিলিয়ে পশিচমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছালো ৩ হাজার ৬৬৭-তে। গত ২৪ ঘণ্টায় ৯২১৬টি নমুনা পরীক্ষার ভিত্তিতে আক্রান্তের তালিকা শুধু দু’শোর গণ্ডি পার করেনি এ দিন। সরাসরি করোনায় মৃত্যুর সংখ্যাও দু’শোর গণ্ডি স্পর্শ করেছে। এ দিন নতুন করে মৃত্যু হয়েছ আরও তিন জনের। কো-মর্বিডিটির কারণে ৭২ জনের মৃত্যু ধরে রাজ্যে মোট মৃতের সংখ্যা হল ২৭২।

জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ছুটি পেয়েছেন ৫৮ জন। যার প্রেক্ষিতে রাজ্যে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০৫৬ জন। এবারের মেডিক্যাল বুলেটিনে উত্তরবঙ্গের মালদা ও উত্তর দিনাজপুর জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। মালদাতে মোট করোনা আক্রান্ত ৩১ জন। অন্যদিকে উত্তর দিনাজপুরে ১৩ জন। টানা দুমাসেরও বেশি সময় করোনাহীন থাকার পর সিকিমে প্রথম আক্রান্তের সন্ধান মিলল দুদিন আগেই। ওই ছাত্র স্পেশ্যাল ট্রেনে রাজ্যে ফিরেছেন বলে খবর। হাওড়ায় নতুন করে আক্রান্ত ৪৮ জন। উত্তর ২৪ পরগনায় ২১ জন। মুর্শিদাবাদে ৯ জন। হুগলিতে ২০ জন। কলকাতায় ৫২ জন। আক্রান্তদের বেশিরভাগই পরিযায়ী শ্রমিক বলে খবর। আরও পড়ুন- Domestic Flight Operations: কাল নয়, বৃহস্পতিবার থেকে কলকাতা বিমানবন্দরে চালু হবে পরিষেবা

এদিকে লকডাউনের চতুর্থ পর্যায়ে অনেক দোকানপাট খুলেছে। নিয়মকানুন শিথিল করা হয়েছে। তবে স্কুল কলেজ, হোটেল, রেস্তঁরা, পাব, শপিংমল, সিনেমাহল, মার্কে কিছুই খোলেনি। স্বল্প দূরত্বে অ্যাপক্যাব চালু হলেও বাস বা ট্রেন চলাচল এখনও স্বাভাবিক নয়। তারমধ্যেই হু হু করে দেশে করোনা আক্রান্ত বেড়েই চলেছে। এই পর্যাচের লকডাউনে রাজ্যেও বাড়ছে করোনা আক্রান্ত। তারমধ্যে ঘূর্ণিঝড়ের তাণ্ডবে বহু মানুষ গৃহহীন। এমতাবস্থায় সামাজিক দূরত্ব বজায় রাখার থেকে বানভাসি মানুষ গুলো দুহাতা খিচুড়ির জন্য বেশি উদগ্রীব।