Adhir Chowdhury: 'বিজেপিকে হারাতে মমতা ব্যানার্জির উচিত তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ দেওয়া', মন্তব্য অধীর চৌধুরীর
অধীর চৌধুরি(Photo Credit: ANI Twitter)

কলকাতা, ১৫ জানুয়ারি: মমতা ব্যানার্জিকে (Mamata Banerjee) কংগ্রেসে যোগদানের আহ্বান জানালেন অধীর চৌধুরী (Adhir Chowdhury)। শুক্রবার সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে মমতা ব্যানার্জি একা জিততে পারবেন না। তাই বিজেপিকে হারাতে মুখ্যমন্ত্রীর উচিত কংগ্রেসে যোগ দেওয়া। কংগ্রেসে থেকে তাঁর বিজেপির বিরুদ্ধে লড়াই করা উচিত।

তিনি বলেছেন,"মমতা ব্যানার্জির উচিত কংগ্রেসে যোগ দেওয়া কারণ কংগ্রেসকে ছাড়া বিজেপিকে ক্ষমতায় আসা থেকে কেউ আটকাতে পারবে না। ১০০ বছরের ইতিহাস বলছে কংগ্রেস ক্ষমতায় থাকাকালীন বিজেপির মত দলকে হারিয়ে দেশজুড়ে ধর্মনিরপেক্ষ পরিবেশ তৈরি করে রেখেছিল। ইতিহাস সাক্ষী আছে।" আরও পড়ুন, কেউ যেন ভারতীয় সেনার ধৈর্য্যের পরীক্ষা না নেয়, চিনকে স্পষ্ট বার্তা সেনাপ্রধান নারাভানের

তিনি আরও বলেন, মমতা ব্যানার্জির উচিত এইমুহূর্তে তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগদান করা। আজ রাজভবনে কৃষক আন্দোলনের কর্মসূচি করছি, তৃণমূলের উচিত কংগ্রেসের হাত ধরে এই কর্মসূচিতে যোগদান করা। এছাড়া তাদের কাছে আর কোনও রাস্তা নেই।" তৃণমূল সুপ্রিমোকে দল ছেড়ে তাঁদের দলে যোগ দেওয়ার আহ্বানের পাশাপাশি এও জানিয়ে দেন, তাঁদের দলও এমনটাই চায়।

কংগ্রেসের সহযোগিতা ছিল বলেই মমতা ব্যানার্জি আজ ক্ষমতায় আসেন। ক্ষমতায় আসার পরই দলকে ভুলে গেলেন, কটাক্ষ অধীরবাবুর। এখন মুখ্যমন্ত্রী বুঝতে পারছেন বিজেপির বিরুদ্ধে জেতাটা কতটা কঠিন।

তৃণমূল ছেড়ে চলে বিজেপিতে যোগ দিচ্ছেন একাধিক নেতা, মন্ত্রী, বিধায়কেরা। বৃহস্পতিবারও দল নিয়ে বেসুরো গাইতে শুরু করেছেন তৃণমূল সাংসদ শতাব্দী রায়। আগামিকাল দিল্লি যাচ্ছেন তিনি। শুভেন্দু অধিকারী, লক্ষীরতন শুক্লা, রুদ্রনীল ঘোষ-সহ একঝাঁক হেভিওয়েট নেতারা তৃণমূলের হাত ছেড়ে বিজেপি শিবিরে যোগ দিয়েছেন। ফলে তৃণমূলের পক্ষে এবার জয়লাভ করা যে বেশ সহজ হবে না তা আরও পরিষ্কার।