Mamata Announces Bonus For Employees: ৪২০০ টাকা উৎসব বোনাস পাবেন রাজ্য সরকারি কর্মচারীরা, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী
Mamata Banerjee. Photo Source: ANI/Twitter

কলকাতা, ১৩ মে: লকডাউনের মধ্যেই কর্মচারীদের জন্য সুখবর শোনাল রাজ্য সরকার৷ রাজ্য সরকারি কর্মীদের জন্য উৎসব বোনাস (Bonus) এবং অ্যাডভান্স (Advance) ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)৷ এর জন্য বাড়তি ৪০০ কোটি টাকা খরচ হবে রাজ্যের৷ আজ নবান্নে একটি বৈঠকের পর মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানান, ২০২০-২০২১ অর্থবর্ষে রাজ্য সরকারি কর্মীদের ৪২০০ টাকা বোনাস দেওয়া হবে। বোনাস ২০০ টাকা বাড়িয়ে করা হচ্ছে ৪২০০ টাকা৷ আগে এটা ছিল ৪০০০ টাকা। পাশাপাশি উৎসব অ্যাডভান্স বাড়িয়ে করা হয়েছে ১০ হাজার টাকা৷ আরও পড়ুন: Mamata On Centre's Special Package: কেন্দ্রের আর্থিক প্যাকেজ আসলে বিগ জিরো: মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, আরও বেশি কর্মী যাতে উৎসব বোনাস এবং অ্যাডভান্সের সুযোগ নিতে পারেন, তার জন্য বেতনের ঊর্ধ্বসীমাও বাড়ানো হয়েছে। এতদিন ৩০ হাজার টাকা পর্যন্ত যে সব কর্মচারীর বেতন ছিল তাঁরাই উৎসব বোনাস পেতেন৷ এবার সেই ঊর্ধ্বসীমা বাড়িয়ে করা হয়েছে ৩৪ হাজার ২৫০ টাকা৷ অন্যদিকে উৎসব অগ্রিম নেওয়ার জন্যও বেতনের ঊর্ধ্বসীমা বাড়িয়েছে রাজ্য সরকার৷ ৩৪,২৫০-এর পর থেকে ৪১ হাজার টাকা পর্যন্ত যাঁদের বেতন, সেইসব রাজ্য সরকারি কর্মীদের ১০ হাজার টাকা করে অগ্রিম দেওয়া হবে। এটা পরে বেতন থেকে কেটে নেওয়া হবে।

মুখ্যমন্ত্রী জানান, এখন ইদের সময় মুসলিম কর্মচারীদের ও দুর্গাপুজোর সময় হিন্দু কর্মচারীদের এই বোনাস ও অগ্রিম দেওয়া হবে।