Suvendu Adhikari: 'রাজ্যের লিখে দেওয়া ভাষণে রাজ্যপালের পড়ার কিছু নেই': শুভেন্দু অধিকারী
শুভেন্দু অধিকারী (Picture Credits: ANI)

কলকাতা, ২ জুলাই: আজ, শুক্রবার, বাজেট অধিবেশনের (Budget Session) শুরুতেই ওয়েলে নেমে বিক্ষোভ দেখায় বিজেপি (BJP)। নির্বাচন পরবর্তী হিংসা নিয়ে অধিবেশনে সরব হন তাঁরা। রাজ্যপাল জগদীপ ধনখর (Governor Jagdeep Dhankhar) তাঁর ১৪ পাতার ভাষণ সম্পূর্ণ না করেই বেরিয়ে যান। তাঁর যাওয়ার মিনিট কয়েক পরে বিধানসভা থেকে বেরিয়ে যান বিজেপির বিধায়কেরা। এরপর সাংবাদিক বৈঠক করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বৈঠকে তিনি শাসকদলের কটাক্ষ করে জানান,"রাজ্যপাল মহোদয়ের ভাষণের যে বক্তৃতা রাজ্য সরকার লিখে দিয়েছে তাতে ভোট পরবর্তী হিংসা নিয়ে কোনও উল্লেখ নেই। উল্টে এই বিষয় নিয়ে অপপ্রচার হচ্ছে বলে লিখে দেওয়া হয়েছে। মহামান্য রাজ্যপাল সংবেদনশীল মানুষ। তিনি নন্দীগ্রাম, শীতলকুচি গেছিলেন। সোশ্যাল মিডিয়াতে তিনি যেভাবে ভোট পরবর্তী হিংসা নিয়ে সরব হয়েছেন তা নিয়ে আমরা কৃতজ্ঞ। ক্যাবিনেটের লিখে দেওয়া ভাষণে রাজ্যপালের পড়ার কিছু নেই। সত্যকে লুকানো যায় না। তাই হয়তো রাজ্যপাল মহোদয় বাধ্য হয়েছেন তাঁর বক্তব্য পাঠ না করে চলে যেতে।" এছাড়াও, ভুয়ো ভ্যাকসিন কাণ্ড প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করেন শুভেন্দু। আরও পড়ুন, বিধানসভায় বিজেপির তুমুল বিক্ষোভ, ভাষণ অসমাপ্ত রেখে বেরিয়ে গেলেন রাজ্যপাল

আজ অধিবেশন শুরুর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) ও বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে আম্বেদকরের মূর্তিতে মালা দেন মুখ্যমন্ত্রী, অধ্যক্ষ ও রাজ্যপাল। সেখানে মিনিট কয়েক কথা হয় মুখ্যমন্ত্রী এবং রাজ্যপালের।

রাজ্যপালের ভাষণ শুরু হতেই ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপির (BJP) বিধায়কেরা। 'ভারত মাতা কি জয়' বলে বিক্ষোভ দেখান তাঁরা। পুরো ভাষণ তিনি পড়তে পারেননি। মিনিট চারেকের ভাষণ শেষ করে বিধানসভা থেকে বেরিয়ে যান রাজ্যপাল। তাঁকে বিদায় জানাতে উপস্থিত হন মুখ্যমন্ত্রী এবং বিধানসভার অধ্যক্ষ। কনভয় নিয়ে বেরিয়ে যান রাজ্যপাল জগদীপ ধনখর।