BSNL: বিল বাবদ রাজ্যের থেকে ৪৬ কোটি টাকা পাবে বিএসএনএল, বকেয়া মেটাতে নবান্নকে আর্জি টেলিকম সংস্থার
বিএসএনএল (Photo Credits: newsclick.in)

কলকাতা, ১৩ নভেম্বর: আর্থিক সঙ্কটের মধ্যে রাজ্য সরকারের (State Government) কাছ থেকে ৪৬ কোটি টাকার (Rs 46 Crore) বকেয়া বিল মেটানোর আর্জি জানাল রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা বিএসএনএল (BSNL)। বিএসএনএল বেঙ্গল সার্কেলের (Bengal Circle) সিজিএম (CGM) রমাকান্ত শর্মা জানিয়েছেন, অর্থসঙ্কটের ফলে রাজ্যসরকার এই বিল না মেটানোয় তারাও বকেয়া টাকা মেটাতে পারছে না। তারা রাজ্যের মুখ্য সচিবকে ৪৬ কোটি টাকার বকেয়া বিল ও অন্যান্য দফতরগুলির বকেয়া টাকা দ্রুত মিটিয়ে দেওয়ার কথা জনিয়েছে।

বিএসএনএল বেঙ্গল সার্কেল ১৭ কোটি টাকার বিদ্যুৎ বিল (Electricity Bill) এখনও মেটাতে পারেনি। তারা আগামী বছর মার্চ পর্যন্ত বিল মেটানোর জন্য সময় চেয়েছে। ততদিন পর্যন্ত যাতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন না করা হয় তার জন্য রাজ্যের বিদ্যুৎ সংস্থাকে অনুরোধ জানিয়েছে। তারা আগামী দু, তিন মাসে পুরো বিলটি মেটাতে পারবে না, আগামী ৪ মাসেও তারা পুরো অর্থ কিস্তিতে মেটাতে না পারলে মার্চের পরে বিদ্যুৎ বিল মিটিয়ে দেবে বলে জানায়। আরও পড়ুন,  দোরগোড়ায় শীত, বাঙালির মিঠে রোদে গা ভেজানো আর দিনকয়েকের অপেক্ষা

বিএসএনএল কলকাতা সার্কেলের সিজিএম বিশ্বজিৎ পাল জানিয়েছেন, তাদের সিইএসসি ও WBSEDCLকে ৮-১০ কোটি বকেয়া টাকা মেটাতে হবে। বিএসএনএল সূত্রের খবর অনুযায়ী কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ এই টেলিকম সংস্থার বকেয়া মিটিয়ে দেওয়ার জন্য সময়সীমা বাড়ানোর জন্য পশ্চিমবঙ্গ সহ আরও কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের চিঠি পাঠিয়েছেন।