WB assembly elections 2021: আজ অনুব্রতর গড়ে বিজেপির রথযাত্রা, তারাপীঠে যাচ্ছেন জেপি নাড্ডা
জেপি নাড্ডা (Photo Credits: IANS)

তারাপীঠ, ৯ ফেব্রুয়ারি: রাজ্যে বিধানসভা নির্বাচন (WB assembly elections 2021) উপলক্ষে শুরু হয়েছে বিজেপির রথযাত্রা। এজন্য তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের গড় বীরভূমকে বেছে নিয়েছে গেরুয়া শিবির। মঙ্গলবার তারাপীঠ থেকে পরিবর্তন যাত্রার উদ্বোধন করবেন BJP-র সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। জনসভাও করার কথা রয়েছে তাঁর। নাড্ডার সভার জন্য তারাপীঠের চিলা ব্রিজ সংলগ্ন মাঠ খতিয়ে দেখেছেন BJP নেতারা। ২০১৯ সালের বিধানসভা ভোটে তাঁর নেতৃত্বে প্রবল মোদী হাওয়ার মধ্যেও জেলার দু’টি লোকসভা আসনই দখল করেছিল তৃণমূল। তবে BJP জিততে না পারলেও লোকসভা ভোটের ফলাফলের নিরিখে জেলার ১১টি বিধানসভার মধ্যে পাঁচটিতে এগিয়ে রয়েছে। লোকসভার ফলের রেশ বিধানসভাতেও ধরে রাখতে মরিয়া বিজেপি। তবে বীরভঊমে দলীয় কোন্দল কারও অজনা নয়। আরও পড়ুন-PM Modi Invites US President Joe Biden: এই প্রথম জো বিডেনের সঙ্গে টেলিফোনিক বার্তালাপ, সস্ত্রীক মার্কিন প্রেসিডেন্টকে ভারতে আসার আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

তাই সেসব মেরামতির পাশাপাশি নতুন করে ভোটের বাজারে জোয়ার আনতে আজই শুরু নাড্ডার পরিবর্তন যাত্রা। এদিন দুপুর ১২টার মধ্যে হেলিকপ্টার থেকে চিলা মাঠে নামবেন জেপি নাড্ডা। সেখান থেকে তারাপীঠে পুজো দিতে যাবেন তিনি। পরে চিলা মাঠে জনসভা করে পরিবর্তন যাত্রার সূচনা করবেন। তারাপীঠ থেকে ওই রথ রামপুরহাট, কুরুমগ্রাম, চাতরা হয়ে রাতে নলহাটিতে গিয়ে পৌঁছাবে। শনিবার নদিয়ার শ্রীচৈতন্যধাম নবদ্বীপ থেকে পরিবর্তন যাত্রার সূচনা করেন জে পি নাড্ডা। রবিবার সেই রথ নদিয়ার বেথুয়াডহরী, পলাশি, মুর্শিদাবাদের রেজিনগর হয়ে বেলডাঙায় পৌঁছয়। সোমবার সকাল ৯টা নাগাদ, বেলডাঙার ভারত সেবাশ্রম সঙ্ঘ থেকে ফের বেরোয় বিজেপির রথ। তখন সেটির অভিমুখ ছিল মুর্শিদাবাদের নওদার দিকে। কিন্তু, রথের রুট পরিবর্তন করার অভিযোগে শুরুতেই বিজেপির পরিবর্তন যাত্রা আটকে দেয় পুলিশ। রথের সামনের রাস্তায় ব্যারিকেড করে আটকে দেওয়া হয়।

মঙ্গলবার থেকে চারদিন বিজেপির রথ ঘুরবে বীরভূমে। সেই রথে থাকবেন জেপি নাড্ডা, রাজনাথ সিংহ, স্মৃতি ইরাণিরা মতো বিজেপি নেতৃ্ত্ব। এঁরা বাংলাকে কতটা চেনেন, তানিয়ে প্রশ্ন তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।