Behala: দাউদাউ করে জ্বলছে স্কুল বাস! কী হল তারপর?
দাউদাউ করে জ্বলছে স্কুল বাস(Photo Credits: IANS)

বেহালা, ২১ জানুয়ারি: দাউদাউ করে জ্বলছে স্কুল বাস (Fire In School Bus)। দৃশ্য দেখে হুলুস্থুলু পড়ে গিয়েছিল এলাকায়। কারণ প্রাথমিকভাবে আতঙ্ক তৈরি হয় পথ চলতি মানুষ এবং এলাকার বাসিন্দাদের মধ্যে। যদিও পরে জানা যায় ওই বাস ফাঁকা ছিল। কোনও ছাত্রছাত্রী ছিল না বাসে। শেষে দমকলের (Fire Brigade) দু’টি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। মঙ্গলবার দুপুরের এই ঘটনায় মুহূর্তেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে বেহালা শখের বাজারের (Sakher Bazar, Behala) অক্সফোর্ড মাঠে সংলগ্ন এলাকায়। ওই স্কুল বাসটি বেহালারই একটি বেসরকারি স্কুলের বলে জানা গিয়েছে।

প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে পুলিশ জানতে পেরেছে, এদিন দুপুরে বাসটি মাঠের পাশে দাঁড় করিয়েছিলেন চালক (Bus Driver)। তিনি বাসের জানলা-দরজা বন্ধ করে পাশের ফুটপাথে গিয়েছিলেন একটি খাবারের হোটেলে খাবার (Food) খেতে। সেই সময়েই হঠাৎ করে বাসে আগুন লেগে যায়। ঘটনায় কোনও ছাত্র-ছাত্রী আহত হয়নি বলেই জানা গিয়েছে৷ প্রত্যক্ষদর্শীদের দাবি, বাস যেখানে দাঁড় করানো ছিল তার পাশেই একটি ঝুপড়ির উনুন থেকে উড়ে আসা আগুনের ফুলকি থেকে আগুন ছড়ায়। জানা গিয়েছে, পাশের বস্তিতে প্রথমে আগুন লাগে৷ এরপর আগুনের ফুলকি এসে বাসে আগুন লেগে যায়৷ আগুন লাগতেই দ্রুত তা ছড়িয়ে পড়ে৷ আনন্দবাজার পত্রিকার খবর অনুযায়ী,  খবর পেয়ে ঘটনাস্থলে আগুন নেভানোর জন্য পৌঁছয় দামকল বাহিনী৷ আরও পড়ুন: Bagnan Murder: হাওড়ার বাগনানে দুষ্কৃতীদের ছোঁড়া গুলিতে খুন তৃণমূলের প্রাক্তন অঞ্চল সভাপতি শেখ আসাদুল রহমান

দমকলের আধিকারিকরা অবশ্য জানিয়েছেন, কীভাবে আগুন লেগেছে তা ফরেন্সিক তদন্তেই (Forensic Report) জানা যাবে। কারণ, শর্ট সার্কিট (Short Circuit) থেকেও আগুন লাগতে পারে।