Arindam Bhattacharya Joins BJP: তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন শান্তিপুরের বিধায়ক অরিন্দম ভট্টাচার্য
বিজেপিতে যোগ দিলেন শান্তিপুরের বিধায়ক অরিন্দম ভট্টাচার্য

নতুন দিল্লি, ২০ জানুয়ারি: তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে (BJP) যোগ দিলেন শান্তিপুরের বিধায়ক অরিন্দম ভট্টাচার্য (Arindam Bhattacharya)। ২০১৬ সালের বিধানসভা ভোটে শান্তিপুরে কংগ্রেসের প্রার্থী ছিলেন তিনি। হারিয়েছিলেন তৃণমূলের অজয় দে-কে। পরে তিনি তৃণমূলে যোগ দেন। আজ দিল্লিতে বিজেপির সদর দপ্তরে গিয়ে তিনি বিজেপিতে যোগ দেন। তবে খাতায় কলমে এখনও অরিন্দম কংগ্রেসের বিধায়ক।

বিজেপিতে যোগ দেওয়ার পর অরিন্দমবাবু বলেন, আমি কংগ্রেসের প্রতীকে নির্বাচিত হয়েছিলাম কিন্তু টিএমসিকে সমর্থন দিয়েছিলাম যাতে উন্নয়ন হয়। তবে তা হয়নি। মোদির নেতৃত্বে আত্মনির্ভর হবে ভারত। আরও পড়ুন: West Bengal: তৃণমূলের পর এবার চন্দননগরে বিজেপির মিছিলে ‘গোলি মারো’ স্লোগান!

তৃণমূলে অরিন্দম যোগ দেওয়ার পর থেকেই শান্তিপুরে শাসকদলের সংগঠন দুই গোষ্ঠীতে ভাগ হয়ে যায়। একটি গোষ্ঠীতে অজয় দে–র অনুগামী, আরেকটিতে অরিন্দম ভট্টাচার্যের। গত নভেম্বরে রাজ্যপাল শান্তিপুরের রাস উৎসবে যোগ দিতে গেলে পায়ে হাত দিয়ে প্রণাম করেছিলেন অরিন্দম। তাঁর গাড়ি ভাঙচুরও করা হয়েছিল। অভিযোগ উঠেছিল তৃণমূলে তাঁর বিরোধী গোষ্ঠীর বিরুদ্ধে। ঘটনার পর শান্তিপুর থানার সামনে ধর্নাতেও বসেছিলেন অরিন্দম।

এদিকে আজ কলকাতায় বিজেপিতে যোগ দেন আদিত্য বিড়লা গ্রুপের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রঞ্জন বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, "রাজ্যের জনগণের সেবার জন্য আমাকে এই সুযোগ দেওয়ার জন্য বিজেপিকে ধন্যবাদ জানাই। আমাদের এখানে শিল্প আনা দরকার যাতে কর্মসংস্থান হয়।"