West Bengal: তৃণমূলের পর এবার চন্দননগরে বিজেপির মিছিলে ‘গোলি মারো’ স্লোগান!
চন্দননগরে বিজেপির মিছিলে ‘গোলি মারো’ স্লোগান (Photo: ANI)

চন্দননগর, ২০ জানুয়ারি: তৃণমূলের পর এবার বিজেপির (BJP) মিছিলে উঠল বিতর্কিত ‘গোলি মারো’ (goli maaro) স্লোগান। যা নিয়ে বিধানসভা নির্বাচনের আগে বিতর্কের ঝড় বাংলায়। আজ চন্দননগরে (Chandannagar) মিছিল করেন তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী। সেই মিছিল চন্দননগর রথতলার কাছে এই স্লোগান দেওয়া হয়। স্লোগানে বলা হয়, দেশের বিশ্বাসঘাতকদের গুলি করা হোক। আর এই স্লোগান দিচ্ছিলেন হুগলি বিজেপির নেতা সুরেশ সাউ। এই বিষয়ে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, এই অশালীন স্লোগান বিজেপি সমর্থন করে না। যারা এই স্লোগান দিচ্ছে তারা ভুল করছে। দল এসব সমর্থন করে না। সভ্য সমাজে এই ভাষা ঠিক নয়।

গতকাল মঙ্গলবার টালিগঞ্জ-হাজরা রুটে শান্তি মিছিল করে তৃণমূল কংগ্রেস। সেই মিছিলেও শোনা যায় 'গোলি মারো' এই স্লোগান। যা বাংলার রাজনীতিতে নজিরবিহীন। মিছিলে উপস্থিত ছিলেন মন্ত্রী অরূপ রায় (Arup Roy) এবং শোভন দেব চট্টোপাধ্যায় (Sovan deb Chatterjee)। মিছিলের একদম শেষ প্রান্ত থেকে এই শ্লোগান ওঠে। তবে তারা শোভন এবং অন্যান্য নেতাদের থেকে অনেকটা দূরে ছিলেন। আরও পড়ুন: City Travel Pass In Kolkata: কম খরচে কলকাতা সফর, ১০০ টাকায় 'সিটি ট্রাভেল পাস' শহরে

গত বছর দিল্লিতে এক নির্বাচনী সভায় দেশের গদ্দারদের গুলি মারার কথা বলেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur)। যা নিয়ে কম বিতর্ক হয়নি।