WB Govt Approved 10 Trains for Migrant Workers: অন্য রাজ্যে আটকে পড়া নাগরিকদের ফেরাতে ১০টি ট্রেনের অনুমোদন রাজ্যের
ফাইল ফোটো (Photo Credits: PTI)

কলকাতা, ৯ মে: লকডাউনের (Coronavirus Lockdown) জেরে বিভিন্ন রাজ্যে আটকে পড়া রাজ্যের নাগরিক ও পরিযায়ী শ্রমিকদের (migrant workers) ফেরত আনতে আরও ১০টি ট্রেনের অনুমোদন দিয়েছে রাজ্য সরকার। ট্রেন চালানা নিয়ে সংশ্লিষ্ট রাজ্যগুলির সঙ্গেও কথা হয়েছে। ধাপে ধাপে বৃন্দাবন, মথুরা থেকেও বাংলার আটকে পড়া মানুষদের ফিরিয়ে আনা হবে। শনিবার নবান্নে সাংবাদিক বৈঠকে জানিয়েছেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় (Home Secretary Alapan Bandopahyay)।

২৪ ঘণ্টার খবর অনুযায়ী, কেরালা, তেলাঙ্গানা, রাজস্থান, তামিলনাড়ু, বেঙ্গালুরু থেকে ট্রেন চালানোর পরিকল্পনা করা হয়েছে। পাশাপাশি পঞ্জাব, কর্নাটকের সঙ্গেও কথাবার্তা চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রসচিব। তিনি বলেন, "আশা করছি ট্রেনগুলি আসা নিয়ে সিদ্ধান্ত শীঘ্রই চূড়ান্ত করা হবে। এদিন বৈঠকে স্বরাষ্ট্রসচিব জানিয়েছেন, আগামীকালই একটি ট্রেন তেলাঙ্গানা থেকে মালদায় পৌঁছবে। এরপর সমস্ত শ্রমিকদের মেডিক্যাল টেস্ট করিয়ে বাড়ি পৌঁছে দেওয়া হবে।" আরও পড়ুন: Coronavirus In West Bengal: চিত্তরঞ্জন সেবা সদনে আরও দুই প্রসূতি করোনাভাইরাসে আক্রান্ত

পাশাপাশি ভিনরাজ্য় থেকে যারা পশ্চিমবঙ্গের সীমান্তে চলে আসছেন তাঁদেরও যথাযথ স্ক্রিনিং করানোর কথা জানিয়েছে রাজ্য়। এরপর সরকারি এবং বেসরকারি বাসে করে নিজ নিজ এলাকায় পৌঁছে দেওয়ার কথাও সরকার ভাবছে এদিন বৈঠকেই একথা উল্লেখ করেছেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।