COVID 19 In West Bengal: রাজ্যে বাড়ছে করোনা সংক্রমণ, বেসরকারি হাসপাতালগুলিকে তৈরি থাকার নির্দেশ স্বাস্থ্য দফতরের
COVID 19 Situation (Photo Credit: File Photo)

কলকাতা, ৩১ ডিসেম্বর:  তৃতীয় ঢেউ কি আসন্ন? ওমিক্রনের (Omicron) ধাক্কায় যখন ফের গোটা দেশের কোভিড গ্রাফ উর্দ্ধমুখী, সেই সময় বেসরকারি হাসপাতালগুলিকে কড়া নির্দেশ দেওয়া হল রাজ্যের (West Bengal) স্বাস্থ্য দফতরের তরফে। বেসরকারি হাসপাতালগুলিতে যাতে  বেডের সংখ্যা বাড়ানো হয়, ওষুধ, অক্সিজেন মজুদ করা হয় পর্যাপ্ত পরিমাণে, দেওয়া হয় সেই নির্দেশ। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা যখন হু হু করে বাড়ছে, সেই সময় রাজ্যের প্রতিটি হাসপাতালকে সজাগ থাকার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতরের তরফে।

গোটা দেশের (India) সঙ্গে পশ্চিমবঙ্গ জুড়েও বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। যার মধ্যে উল্লেখযোগ্য কলকাতা। দেশের যেকটি জেলাকে হটস্পট হিসেবে চিহ্নিত করা হয়েছে, তার মধ্যে রয়েছে কলকাতাও। ফলে কলকাতায় যেভাবে হু হু করে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে, তা নিয়ে চিন্তায় স্বাস্থ্য দফতর।

আরও পড়ুন:  Omicron: মুম্বইতে বাড়ছে করোনা সংক্রমণ, বিকেল ৫টা থেকে ভোর ৫টা পর্যন্ত জারি কড়া বিধিনিষেধ

কলকাতা (Kolkata) সহ গোটা রাজ্যে সংক্রমণ যখন উর্দ্ধমুখী, সেই সময় ব্রিটেনের বিমান নামায় নিষেধাজ্ঞা জারি করল রাজ্য সরকার। আগামী ৩ জানুয়ারি থেকে কলকাতা বিমানবন্দরে ব্রিটেনের কোনও বিমান নামতে পারবে না বলে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে।