Kali Puja 2019: কালীপুজোয় পথের বলিতে মৃত্যু, বর্ধমানে ৪ পুলিশকর্মী ও পুরুলিয়ায় ৩
পথ দুর্ঘটনার প্রতীকী ছবি (Photo Credit: ANI)

বর্ধমান, ২৮ অক্টোবর: Road Accidents In Kali Puja: কালীপুজোর (Kalipuja) পরদিন সকালে মর্মান্তিক পথ দুর্ঘটনায় (Road Accident) মৃত্যু হয় ৪ পুলিশকর্মীর (4 Polices)। সোমবার ভোররাতে তারা ডিউটি সেরে মেমারি থানা (Memari)থেকে বর্ধমান (Bardhaman) ফেরার পথে দুর্ঘটনায় পড়ে ওই পুলিশকর্মীরা। দুর্ঘটনাটি ঘটে বর্ধমানের ২ নম্বর জাতীয় সড়কের পালসিটের কাছে। দুর্ঘটনাস্থলেই ৩ জনের মৃত্যু হয়। আরেকজনকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করার হয়। সেখানে মৃত্যু হয় তাঁর। মৃত পুলিশকর্মীদের নাম বাদল সরকার,অনুপ কুমার বালা,প্রবীর কুমার হাটি ও বিশ্বজিৎ সামুই। কালীপুজোর রাতে ডিউটি সেরে তাঁদের গাড়ির পিছনে একটি বালি বোঝাই লরি এসে ধাক্কা মারে। ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। অন্যদিকে পুরুলিয়ার পারায় (Purulia Para) পুজো দিয়ে ফেরার পথে মৃত ৩।

আবার কালীপুজোর রাতে দুর্ঘটনায় প্রাণ হারায় একটি পাঁচ বছর বয়সের শিশু ও এক বছর ৪০ এর শিশু। তবে তারা প্রাণ হারায় তুবড়ি বিস্ফোরণে। হরিদেবপুরের বিদ্যাসাগর কলোনিতে তুবড়ি ফেটে মৃত্যু হয় বছর পাঁচেকের শিশু আদি দাস। কসবায় (Kasba) তুবড়ি ফেটে মৃত্যু হয় এক ব্যক্তির। মৃতের নাম দীপ কুমার কোলে। আরও পড়ুন, দীপাবলির রোশনাইয়ে নেমে আসল অন্ধকার, কালীপুজোয় তুবড়ি ফেটে মৃত্যু হরিদেবপুর- কসবায়

আলোর রোশনাইয়ের উৎসবে দুটি মর্মান্তিক ঘটনাই উৎসব। তবে এদিন কলকাতা পুলিশের কড়া প্রহরা ও নিরাপত্তায় অনেক দুর্ঘটনায় আটকানো সফল হয়েছে। এবছর শব্দদূষণ ও বায়ু দূষণও অনেক কম হয়েছে কলকাতা পুলিশের তৎপরতায়। শব্দদূষণ ও বায়ুদূষণ রোখা ছিল কলকাতা পুলিশের কাছে বড় চ্যালেঞ্জ। তাতে সফল কলকাতা পুলিশের বাহিনী।