Abhishek Banerjee: 'আমি নই, দলের সব কর্মীরাই সেকেন্ড ম্যান', মন্তব্য অভিষেক বন্দোপাধ্যায়ের
অভিষেক ব্যানার্জি (Picture Credits: Facebook)

নতুন দিল্লি, ৭ জুন: তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হওয়ার পর প্রথমবার সাংবাদিকদের মুখোমুখি হন অভিষেক বন্দোপাধ্যায় (Abhishek Banerjee)। সাংবাদিক বৈঠকের শুরুতেই তৃণমূলের বরিষ্ঠ নেতাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি। তিনি জানিয়ে দেন, তৃণমূল কংগ্রেসে কোনও সেকেন্ড ম্যান হয় না। আমি দলের কর্মী। দলের কর্মীরাই সেকেন্ড ম্যান। পাশাপাশি বিরোধী দলনেতাদের বিঁধে বলেন, তারা কুৎসা রটাচ্ছেন।

আগামীতে ২০২৪-ই যে লক্ষ্য তা স্পষ্ট জানিয়ে তিনি বললেন, “লড়াইটা মমতা বনাম মোদি সরকারের। আমরা যখন অন্য রাজ্যে পা দেব তখন শুধু একটা দুটো বিধায়ক পদ জিততে যাব না, ভোট বাড়াতে যাব না, যখন অন্য রাজ্যে যাব সেটা জিততেই যাব।” নাম না করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে আক্রমণ করে তিনি বলেন, “বিরোধী দলনেতা কুৎসা করছেন। ৪০ লক্ষ বাঙালি বিজেপিশাসিত রাজ্যে রয়েছেন বলে ভয় দেখানোর চেষ্টা করছেন। আমি বলব, কুৎসা করবেন না। বিরোধী দলনেতার ভূমিকা পালন করুন।”

আরও পড়ুন, জনমত নিয়েই মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক বাতিল ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

অন্যদিকে, আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় সাংবাদিক বৈঠক করেন। করোনার দ্বিতীয় ঢেউয়ের মাঝে শিক্ষার্থীদের সুরক্ষার কথা মাথায় রেখে, অভিভাবকদের মতামত শুনে রাজ্যের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিল বলে ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banrerjee)। আগামী সাত দিনের মধ্যে মূল্যায়ন জানানোর পদ্ধতি জানানোর নির্দেশ দিয়েছেন। করোনা আবহে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পরীক্ষা নেওয়া উচিত কি না, তা আম জনতার কাছে জানতে চেয়েছিলেন মমতা। সোমবার দুপুর ২টোর মধ্যে ইমেলে নিজেদের মতামত জানাতে বলেছিলেন তিনি।