Coronavirus In West Bengal: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত ১১ জন
করোনাভাইরাস (Photo Credits: IANS)

কলকাতা, ৪ এপ্রিল: গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১১ জন। এই নিয়ে আক্রান্তের জন্য বেড়ে ৪৯। শনিবার নবান্নে সাংবাদিক বৈঠক করে জানালেন মুখ্যসচিব রাজীব সিনহা (Rajiva Sinha)। তিনি জানান, রাজ্যে মৃতের সংখ্যা বাড়েনি। তিনি বলেন, রাজ্য়ে আরও বেশি করোনা পরীক্ষা কেন্দ্র দরকার। তা বাড়ানোর জন্য অনুমতি চাওয়া হয়েছে।

পরিসংখ্যান দিয়ে মুখ্যসচিব জানান, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১১ জন। তাঁদের মধ্যে কালিম্পঙের একই পরিবারের ৬ জন সদস্য রয়েছেন। তিনি জানান, ১০৪০ জনের পরীক্ষা হয়েছে। শুক্রবার ১৩ হাজার পিপিই হয়েছে। এছাড়া বেলেঘাটা আইডি হাসপাতাল থেকে ছুটি দেওয়া হচ্ছে ৪ জনকে। মাত্র ২ জনের চিকিত্সার ক্ষেত্রে সমস্যা হচ্ছিল। তাঁদের অন্য সমস্যা ছিল। বাকি সবাই সুস্থ রয়েছেন। তিনি বলেন, আরও পাঁচ জন সুস্থ হয়েছেন। রাজীব সিনহা জানান, রাজ্যে হোম কোয়ারান্টিনে ৫২ হাজার ৮০জন। হোম কোয়ারান্টিন থেকে মুক্ত হয়েছেন ৩ হাজার ৩৬জন। সরকারি কোয়ারান্টিন থেকে মুক্ত ৩ হাজার ৩৮৬জন। এই মুহূর্তে সরকারি কোয়ারান্টিনে আছেন ২৬২৬জন। আরও পড়ুন: Virtual Classes: দূরদর্শনে ভার্চুয়াল ক্লাস করানোর সিদ্ধান্ত স্থগিত রাজ্য সরকারের

এদিকে হলদিয়া বন্দরের কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়ে মুখ্যসচিব বলেন, "প্রতিটি কেস বিশেষভাবে খতিয়ে দেখা হচ্ছে। পূর্ব মেদিনীপুরের আক্রান্তের সংস্পর্শে এলেও কোয়ারান্টিন। হটস্পট, ট্রেসিং অ্যান্ড ম্যাপিং- পদ্ধতিতে সংক্রমণ রুখে দেওয়ার ব্যবস্থা নেওয়া হচ্ছে। আইসোলেশনের উপযুক্ত ব্যবস্থা নেওয়া হচ্ছে।"