Twitter Buyout By Elon Musk: ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কেনার রাস্তা পরিষ্কার করলেন ইলন মাস্ক
Elon Musk And Twitter (Photo: IANS)

সান ফ্রান্সিসকো, ২২ জুন: টুইটার (Twitter) কেনার রাস্তা পরিষ্কার করলেন টেসলা-র সিইও ইলন মাস্ক (Elon Musk)। টুইটারের সঙ্গে কয়েকটি অমীমাংসিত বিষয় ঠিক করেছেন তিনি। এছাড়াও কোম্পানির বোর্ড ৪৪ বিলিয়ন ডলার বিনিয়ে টুইটার কেনার সুপারিশও করে দিয়েছে। মঙ্গলবার ইউএস সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) একটি নতুন নিয়ন্ত্রক ফাইলিংয়ে টুইটারের বোর্ড অফ ডিরেক্টরস (Twitter's Board Of Directors) সর্বসম্মতভাবে সুপারিশ করেছে যে শেয়ারহোল্ডাররা প্রস্তাবিত ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে মাইক্রো-ব্লগিং প্ল্যাটফর্ম কেনায় অনুমোদন দিয়েছে।

আর এই ঘোষণার পরই টুইটারের শেয়ার প্রায় ৩ শতাংশ লাফিয়ে ৩৮.৬০ ডলারে পৌঁছেছে। মঙ্গলবার মাস্ক বলেছিলেন যে ৪৪ বিলিয়ন ডলারের টেকওভার চুক্তিতে এগিয়ে যাওয়ার আগে টুইটারের সঙ্গে এখনও কয়েকটি অমীমাংসিত বিষয় রয়েছে। কাতার ইকোনমিক ফোরামে ভাষণ দিতে গিয়ে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি বলেছেন যে তিনি এখনও প্ল্যাটফর্মে বটের প্রকৃত সংখ্যা জানতে অপেক্ষা করছেন। আরও পড়ুন: NASA To Study UFO Sightings: ভিনগ্রহী যান'-র অস্তিত্ব পরীক্ষা করতে দল গঠন করল নাসা

ভুয়ো ব্যবহারকারী এবং বটদের উপস্থিতিতে বিরক্ত ইলন মাস্ক মে মাসে টুইটার টেকওভার চুক্তি স্থগিত রেখেছিলেন। মাস্ক বলেছিলেন যে তিনি টুইটারের অনুসন্ধানে বিশ্বাস করেন না, যারা দাবি করেছিল যে স্প্যাম অ্যাকাউন্টগুলির সংখ্যা ৫ শতাংশেরও কম। পরে ভুয়ো ব্যবহারকারীর সংখ্যার বিষয়ে টুইটারের দাবি সত্য কি না, তা খতিয়ে দেখতে তদন্তের দাবি জানান মাস্ক।