Silver Lake to Invest Jio Platforms: মার্কিন সংস্থা সিলভার লেক ৫,৬৫৫.৭৫ কোটি টাকা বিনিয়োগ করবে জিও প্ল্যাটফর্মে
জিও (Photo Credits: Twitter)

মুম্বই, ৪ মে: বেসরকারি সংস্থা সিলভার লেক (Silver Lake) জিও প্ল্যাটফর্মে (Jio Platforms) ৫,৬৫৫.৭৫ কোটি টাকা বিনিয়োগ করতে চলেছে। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ সোমবার এই ঘোষণা করে। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ আজ জানায়, এই বিনিয়োগটি জিও প্ল্যাটফর্মকে ৪.৯০ লক্ষ কোটি টাকার ইকুইটি ভ্যালু দিচ্ছে। এর এন্টারপ্রাইজ ভ্যালু ৫.১৫ লক্ষ কোটি টাকা এবং ফেসবুক যে বিনিয়োগ করছে তার ইকুইটি ভ্যালুয়েশনের প্রিমিয়াম ১২.৫ শতাংশ।

জিও প্ল্যাটফর্মগুলি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সম্পূর্ণ মালিকানাধীন সহায়ক সংস্থা। সিলভার লেকের সঙ্গে লেনদেন প্রসঙ্গে মন্তব্য করে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানি বলেছেন, " প্রথম সারির টেকনোলজি কোম্পানিগুলিতে বিনিয়োগের ক্ষেত্রে সিলভার লেকের অসাধারণ রেকর্ড রয়েছে। টেকনোলজি ও ফিনান্সের ক্ষেত্রে তারা অত্যন্ত সম্মানীয় সংস্থা। ইন্ডিয়ান ডিজিটাল সোসাইটির রূপান্তরে তাদের আন্তর্জাতিক মানের প্রযুক্তির সাহায্য পেতে চলায় আমরা উত্তেজিত।" আরও পড়ুন, Google ডুডলের জনপ্রিয় গেম স্কোভিল এখন ইউজারের মুঠোয়, লংকাকে ঘায়েল করতে তৈরি আইসক্রিম

এই বিনিয়োগ সম্পর্কে মন্তব্য করে সিলভার লেকের কো-সিইও এবং ম্যানেজিং পার্টনার ইগন ডারবান বলেছিলেন," জিও প্ল্যাটফর্মগুলি বিশ্বের অন্যতম উল্লেখযোগ্য সংস্থা, যার নেতৃত্বে একটি শক্তিশালী এবং উদ্যোক্তা পরিচালন দল রয়েছে যারা চালাচ্ছে এবং সাহসী দৃষ্টিভঙ্গি বাস্তবায়ন করছে। তারা একটি বৃহত্তর গ্রাহক এবং ক্ষুদ্র ব্যবসায় জনসংখ্যায় স্বল্প মূল্যের ডিজিটাল পরিষেবাদির শক্তি আনতে অসামান্য প্রকৌশল ক্ষমতা নিয়ে এসেছে। তারা যে বাজারের সম্ভাবনাটি সম্বোধন করছে তা বিপুল। আমরা জিও মিশনকে আরও এগিয়ে নিতে সহায়তা করব। সে জন্যই মুকেশ আম্বানি রিলায়েন্স এবং জিওর অংশীদার হওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে বলে আমরা সম্মানিত ও আনন্দিত। গত মাসেই সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক জিও প্ল্যাটফর্মগুলিতে ৪৩, ৫৭৫ কোটি টাকা বিনিয়োগের ঘোষণা করেছিল।