India's First In-Flight Services: ২০ হাজার ফিট উচ্চতায় 4G পরিষেবা ব্যবহারের সুযোগ দিচ্ছে JIO
Airport | Representational Image | (Photo Credits: Pexels)

নয়াদিল্লি, ২৫ সেপ্টেম্বর: দেশে এই প্রথম! মুকেশ আম্বানির (Mukesh Ambani) সংস্থা রিলায়েন্স জিও (Reliance Industries Ltd) নিয়ে এল ইন ফ্লাইট সার্ভিস। এই বিষয়টি নিয়ে এরোমোবাইলের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে রিলায়েন্স জিও। খুব শীঘ্রই পোস্টপেড ব্যবহারকারীরা এরোমোবাইল (AeroMobile) প্রদত্ত প্রযুক্তি সহকারে ইন-ফ্লাইট কানেক্টিভিটির সুবিধে পাবেন জিও ব্যবহারকারীরা। পড়ুন: Uyghur Cultural Genocide: গত তিন বছরে কয়েক হাজার মসজিদ ধ্বংস করেছে চিন, দাবি থিঙ্ক ট্যাঙ্কের

প্যানাসোনিক অ্যাভিওনিকস কর্পোরেশনের একটি অঙ্গ এরোমোবাইল। তাদের সঙ্গে জোট বেঁধে এই পরিষেবা নিয়ে আসছে জিও। তবে প্রাথমিকভাবে জিও পোস্টপেড প্লাস ব্যবহারকারীরাই এই সুবিধা উপভোগ করতে পারবেন। শুধু তাই নয়। যারা বিদেশে ভ্রমণ করবেন, তারাই এই সুবিধা পাবেন।

সরকারের থেকে অনুমতি মিললে দেশের ভিতরেও বিমানযাত্রীরা বিমান যাত্রার সময় এই সুবিধে পাবেন ব্যবহারকারীরা। সরকারের তরফে অনুমতি দেওয়া হলে ব্যবহারকারীরা 4G ইন্টারনেট পরিষেবা উপভোগ করতে পারবেন বিমানে বসে। এই বিষয়টি নিয়ে ইতিমধ্যেই একটি বিজ্ঞপ্তি পেশ করেছে রিলায়েন্স জিও। তিনি জানিয়েছেন, ২০ হাজার ফিট উচ্চতাতেও জিওপোস্টপেইড প্লাস ব্যবহারকারীরা 4G স্পিডে ইন্টারনেট ব্যবহার করতে সক্ষম হবেন।