Popular Google Doodle Games: Google ডুডলের জনপ্রিয় গেম লটেরিয়া আজ ইউজারের নাগালে, বাড়িতে থেকেই উপভোগ করুন
গুগল ডুডলের গেম লটেরিয়া (Photo Credits: Google)

লকডাউনের জেরে বাড়িতেই আটকে সবাই। এই সময় একঘেয়েমি কাটাতে ডুডলের জনপ্রিয় গেমগুলি (Popular Google Doodle Games) ফিরিয়ে আনল সার্চ ইঞ্জিন গুগল। করোনার সংক্রমণ মানুষকে বাড়িতে থাকতে বাধ্য করেছে। তাই বাড়িতে বসে বিরক্ত না হয়ে মানুষ ডুডলের এই গেম খেলুক। যাতে মানুষ নিজেদের বিনোদনের পথ খুঁজে নেয় তার জন্যই এই বন্দোবস্ত ডুডলের। প্রতিদিনই তাই পুরনো গেমগুলিকে একটি একটি করে প্রকাশ্যে আনছে গুগল। যেখানে একটা ছবির মধ্যেই ইউজার নিজের মতো করে খেলায় মাততে পারবেন। আজকে ঘরে বসে খেলার জন্য রয়েছে জনপ্রিয় গ্রেম লটেরিয়া। এটি একটি মেক্সিকান কার্ড গেম। ২০১৯-এ প্রথম ডুডল লটেরিয়াকে ইউজারদের সঙ্গে পরিচয় করায়।

ইউজাররা বন্ধুদের সঙ্গে ব্যক্তিগতভাবে এই লটেরিয়া গেম খেলতে পারেন। আবার বিশ্বজুড়েই বন্ধু বানিয়ে খেলা যেতে পারে লটেরিয়া। গুগল ডুডলের এই লটেরিয়া গেমের ছবি এঁকেছেন মেক্সিকোর অতিথি শিল্পী চাবাস্কি, মেক্সিকোর সিসিলিয়া, হার্মোসিলোর লিউস পিন্টো, লস অ্যাঞ্জলসের লরিস লরা, এবং মেক্সিকো শহরের ভ্যাল। ডুডল গেম লটেরিয়া স্প্যানিশ অর্থ লটারি। ১৫শো শতকে প্রথম এই গেমের উৎপত্তি হয়। প্রথমেই স্পেনে মাত করেছিল লটেরিয়া তারপর ১৭৬৯ সাল নাগাদ মেক্সিকোয় তার পদার্পণ ঘটে। মেক্সিকো ল্যাটিনো সম্প্রদায়ের কাছে এটা অত্যন্ত জনপ্রিয় একটা গেম। কারণ এই গেম খেলতে গেলে স্প্যানিশ ভাষার ব্যবহার জানাটা জরুরি। এবং পারিবারিক ভাবে খেলাও যায়। আরও পড়ুন-Uttar Pradesh: ১০০ কোটি টাকার উপরে মদ বিক্রি, ৪০ দিনের লকডাউনের পর রেকর্ড গড়ল উত্তরপ্রদেশ

তাই গুগল ব্রাউজারে লটেরিয়া গেম বন্ধুদের সঙ্গে যেমন খেলা যায়, তেমনই বিশ্বজুড়ে অন্যান্য ইউজারদের বন্ধু বানিয়েও খেলা যায়। প্রত্যেক প্লেয়ার ১৬টি ছবি সমেত একটি কার্ড পাবেন। ইউজারদের ছবি মিলিয়ে নিতে হবে। অন্তত চারটি ছবি মেলাতে পারলে তাহলে তিনি টোকেন বিন বিজেতা হবেন।