Apple iPhone First-Generation 2007: ২৮ লাখে নিলাম হল প্রথম জেনারেশনের অ্যাপেল আইফোন ২০০৭
iPhone 2007. (Photo Credits: Twitter)

সানফ্রান্সিসকো, ২৪ অগাস্ট: অ্যাপল আইফোন (Apple IPhone) ফার্স্ট জেনারেশন ২০০৭-এর একটি সিলড প্যাক ৩৫ হাজার(ভারতীয় মুদ্রায় প্রায় ২৮ লাখ) ডলারে বিক্রি হল আমেরিকার একটি নিলামে। ২০০৭ সালের ৯ই জানুয়ারি, সান ফ্রান্সিসকোতে অ্যাপলের সিইও স্টিভ জোবস, একটি টাচ স্ক্রিন মোবাইল ফোনটির উদ্বোধন করেন। আরও পড়ুন-BJP Offered Rs 20 Crore Each To 4 AAP MLAs: দল বদল করলেই ২০ কোটি, ৪ আপ বিধায়ককে 'অফার' দিল বিজেপি!

এই ফোনটিতে টাচ স্ক্রিন, ২ মেগাপিক্সেল ক্যামেরা, ভিসুয়াল ভয়েস মেল ও একটি ওয়েব ব্রাউজার ছিল। ২০০৭ সালে এই মোবাইলটি আনা হয়েছিল, তখন ৪ জিবির এই ফোনটির দাম ছিল ৪৯৯ ডলার ও আট জিবি মেমরির এই ফোনের দাম ছিল ৫৯৯ ডলার।

জেডডি নেটের সূত্র অনুযায়ী জানা গেছে, ওই ফোনের ৮জিবি মেমোরির মডেলটি ৩৫,৪১৪ ডলারে বিক্রি হয়েছে। নিলাম কর্তৃপক্ষ, আর আর অকশন বলেছেন, ফোনের বাক্সে অনেক বড় করে ফোনটির একটি ছবি আছে এবং ১২টা আইকনেরও ছবি দেওয়া আছে।

এই নিলামে অ্যাপল, জোবস, কম্পিউটার হার্ডওয়ারের নিলাম ছিল, যার মধ্যে প্রায় ৭০টি জিনিস বিক্রি হয়েছে এবং ১৮ অগাস্ট নিলাম বন্ধ হয়েছে।

এই নিলামে একটি অ্যাপল ওয়ান সার্কিট বোর্ডও দেখানো হয়েছিল, যেটি ৬৭৭,১৯৬ ডলারে বিক্রি হয়েছে। একটি অব্যবহৃত প্রথম জেনারেশনের অ্যাপল আইপডও  ২৫ হাজার ডলারে বিক্রি হয়েছে। ৭ই সেপ্টেম্বর অ্যাপেল আরেকটি ফোন অ্যাপল ১৪ বাজারে আনবে।

 

: