টিম ইন্ডিয়ার কোচ: রবি শাস্ত্রী-র পর কপিল দেবের কমিটির দ্বিতীয় পছন্দ কে ছিলেন জানেন
রবি শাস্ত্রী। (Photo Credits: Getty)

মুম্বই, ১৭ অগাস্ট: ভারতীয় দলের (Team India) কোচ হিসেবে রবি শাস্ত্রী (Ravi Shastri)  -র মেয়াদ আরও দু বছর বাড়ানো হল। বিরাট কোহলিদের হেড স্যার হওয়ার জন্য প্রাথমিকভাবে দু হাজার আবেদন পত্র জমা পড়েছিল। সেখান থেকে কোচ হওয়ার সব শর্ত মিলিয়ে চূড়ান্ত লড়াইয়ে ৬জনের নাম রাখা হয়েছিল। কপিল দেব (Kapil Dev), অংশুমান গায়কোয়াড়, শান্তা রঙ্গস্বামীর উপদেষ্টা কমিটি ভারতীয় ক্রিকেট দলের কোচ বেছে নেওয়ার কাজ করলেন।

কপিল দেব-দের নিয়ে গড়া কমিটি বিরাট কোহলিদের কোচ হিসেবে পছন্দের তালিকা ১,২.৩ করে সাজিয়ে চিঠি লিখে বোর্ডকে প্রস্তাব করেন। কপিল দেবের কমিটি-র প্রথম পছন্দ হিসেবে রবি শাস্ত্রী-র নাম প্রস্তাব করেছিলেন। স্বাভাবিকভাবেই কপিল দেবদের পরামর্শ মেনে রবি শাস্ত্রীকে কোহলিদের কোচ হিসেবে রেখে দেওয়ার সিদ্ধান্ত নেয় বোর্ড। কিন্তু জানেন কী কপিল দেব, অংশুমান গায়কোয়েডদের দ্বিতীয় ও তৃতীয় পছন্দ কে ছিলেন? আরও পড়ুন-কোচ নির্বাচনে কি বিরাট কোহলির সঙ্গে পরামর্শ করা হয়েছিল? জবাবে যা বললেন কপিল দেব

বোর্ডকে পাঠানো কপিল দেবের CAC-কমিটির লেখা চিঠি সংবাদমাধ্যমের কাছে আসতেই জানা গেল সে কথা। রবি শাস্ত্রী-র পরই কপিল দেব-দের পছন্দের তালিকায় দু নম্বরে ছিলেন নিউ জিল্যান্ডের মাইক হেসন। হেসেন কিং ইলেভেন পঞ্জাব দলের কোচ ছিলেন। পছন্দের তালিকায় তিন নম্বরে ছিলেন- সান রাইজার্স হায়দ্রাবাদের অস্ট্রেলিয়ান কোচ টম মুডি।

তবে পছন্দের তালিকায় দু নম্বরে থাকা মাইক হেসেন আজ অন্য কারণে টুইটারে ট্রেন্ড করেন। আসলে কপিল দেবের কমিটি বিরাট কোহলিদর কোচ হিসেবে নামের প্রস্তাব করে যে পছন্দের তালিকায় বোর্ডের হাতে তুলে দিয়েছিলেন, তাতে হেসেনের বানান ভুলে লেখা ছিল। আর তা নিয়ে খুব ট্রোল করা হয় কপিল দেবকে।