Ruturaj Gaikwad: চার সেঞ্চুরি করে বিরাট কোহলিদের এলিট লিস্টে ঋতুরাজ
Image for Representational Purpose (Photo Credits: Pexels)

ঋতুরাজ গাইকোয়ার্ডের (Ruturaj Gaikwad) ব্যাট যেন কথা বলছে। বিজয় হাজারে ট্রফিতে পাঁচ ম্যাচে চার সেঞ্চুরি করে বিরাট কোহলিদের (Virat Kohli) এলিট লিস্টে নিজের জায়গা করে নিলেন ঋতুরাজ। কোহলি ২০০৯-১০ মরশুমে প্রথম ক্রিকেটার হিসেবে বিজয় হাজারে ট্রফিতে চারটি সেঞ্চুরি করেন। পরে ২০২০-২১ মরশুমে পৃথ্বী ও পাডিক্কাল উভয়েই চারটি করে শতরান করেন। স্বাভাবিকভাবেই বিজয় হাজারে ট্রফির এমন পারফরম্যান্সের পর দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ান ডে সিরিজে গাইকোয়ার্ডকে দলে না নিলে বিতর্ক যে বিস্তর হবে একথা বলার অপেক্ষা রাখে না।

ঋতুরাজ চলতি বিজয় হাজারে ট্রফির পাঁচ ম্যাচে যথাক্রমে ১৩৬, অপরাজিত ১৫৪, ১২৪, ২১ ও ১৬৮ রান করেন। তাঁর সাকুল্যে সংগ্রহ দাঁড়ায় ১৫০.৭৫ গড়ে ৬০৩ রান। চণ্ডীগড়ের বিরুদ্ধে সেঞ্চুরি করার সুবাদে রুতুরাজ বিরাট কোহলি, পৃথ্বী শ ও দেবদূত পাডিক্কালের রেকর্ড ছুঁয়ে ফেলেন। বিজয় হাজারে ট্রফির এক মরশুমে সবথেকে বেশি ৪টি করে সেঞ্চুরির করা ব্যাটসম্যানদের তালিকায় নাম লিখিয়ে ফেলেন গাইকোয়ার্ড।

আরও পড়ুন: Virat Kohli: দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন বিরাট কোহলি, রিপোর্টে প্রকাশ

অন্যদিকে, বিরাট কোহলি এবং রোহিত শর্মার (Rohit Sharma) মধ্যে সম্ভাব্য ঝামেলা নিয়ে গুঞ্জন উঠছে ভারতীয় ক্রিকেটমহলে। এবার প্রোটিয়া সফরে কোহলির বিশ্রাম নিতে চাওয়ার খবর সেই বিতর্কের আগুনে ঘি ঢেলেছে সন্দেহ নেই।  আর ঠিক এই বিষয়েই এবার মুখ খুললেলন ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন (Mohammed Azharuddin)। আজহার টুইট করেন, ‘বিরাট কোহলি জানিয়েছে, ওকে ওয়ান ডে সিরিজে পাওয়া যাবে না এবং রোহিত শর্মা টেস্ট সিরিজে নেই। বিশ্রাম নিতে চাওয়া খারাপ বিষয় নয়। তবে সময়টা আরও একটু যথাযথ হওয়া উচিত। এতে সম্পর্কের ফাটলের গুজবটাই সত্যি মনে হবে।’