Ravi Shastri Head Coach: ভারতীয় দলের কোচ থাকছেন সেই রবি শাস্ত্রী, আরও দু বছর কোহলিদের শাস্ত্রীয় শিক্ষা
রবি শাস্ত্রী :(Photo Credits: Getty Images)

মুম্বই, ১৬ আগস্ট :  Ravi Shastri Retains as Head Coach: আজ ক্রিকেট অ্যাডভাইসারি কমিটির (CAC) সদস্য কপিল দেব ( Kapil Dev) সাংবাদিক সম্মেলনে পুনরায় রবি শাস্ত্রীকে (Ravi Shastri) ভারতীয় দলের কোচ হিসেবে ঘোষণা করেন। সিইসির তিন সদস্য কপিল দেব (Kapil Dev), অংশুমান গায়কোয়াড (Angshuman Gaikowad) ও শান্তা রঙ্গস্বামী (Shanta Rangaswamy) শুক্রবার মুম্বইয়ে ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সদর দফতরে দলের প্রধান হিসাবে শাস্ত্রীকেই বেছে পুনরায় নেন তাঁরা।

ভারতীয় কোচ পদপ্রার্থীর জন্য ছ' জনের ইন্টারভিউ নিয়েছিল তিন সদস্যের এই কমিটি। জাতীয় নির্বাচক এমএসকে প্রসাদের (MSK Prasad) উপস্থিতিতে বিরাট- রোহিতের পরবর্তী কোচ হিসেবে রবি শাস্ত্রীকেই আবার বেছে নেওয়া হয়। এই ইন্টারভিউতে অংশ নিয়েছিলেন মাইক হেসেন, রবিন সিং, লালচাঁদ রাজপূত। স্কাইপে সাক্ষাৎকার হয় টম মুডির। আরও পড়ুন, KKR appointed Brendon Mccullum As Head Coach: কলকাতা নাইট রাইডার্সের প্রধান কোচ হিসেবে নিযুক্ত হলেন ব্রেন্ডন ম্যাক্কলাম

২০১৯ ক্রিকেট বিশ্বকাপের পড়ি সদ্য শেষ হয়েছিল রবি শাস্ত্রীর কোচের মেয়াদ ও সহকারী কোচের মেয়াদও। কিন্তু এইমুহূর্তে কোচ নিয়োগ করার মতো সময় না থাকায় ওয়েস্ট ইন্ডিজ সফর পর্যন্ত রবি শাস্ত্রীকে ও তাঁদের সহকারী কোচকে দলের দায়িত্বে রাখা হয়। এই বিশ্বকাপের পর মুখ্য কোচের ঘোষণা করার কথা ছিল বিসিসিআইয়ের।

স্কাইপের মাধ্যমে ইন্টারভিউ নেওয়া হয় রবি শাস্ত্রীর। ২০২১ পর্যন্ত প্রধান কোচের দায়িত্ব সামলাবেন শাস্ত্রী। প্রধান কোচ হিসেবে দ্বিতীয়বার তাঁর যাত্রা শুরু করবেন শাস্ত্রী।