KKR appointed Brendon Mccullum As Head Coach: কলকাতা নাইট রাইডার্সের প্রধান কোচ হিসেবে নিযুক্ত হলেন ব্রেন্ডন ম্যাক্কলাম
ব্রেন্ডন ম্যাক্কলাম { Photo Credits: IANS)

কলকাতা, ১৬ আগস্ট: KKR appointed Brendon Mccullum As Head Coach: আইপিএলে ( IPL) দু'বার জয়ের খেতাব পাওয়া কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) বৃহস্পতিবার নিউজিল্যান্ডের প্রাক্তন ক্যাপ্টেন ব্রেন্ডন ম্যাক্কলামকে ( Brendon Mccullum) প্রধান কোচ হিসেবে নিযুক্ত করা হয়। কলকাতা নাইট রাইডার্সের টুইটার পেজ থেকে এ বিষয়ে ঘোষণা করে মেসেজ করা হয়- " ব্রেন্ডন ম্যাক্কালামকে কলকাতা নাইট রাইডার্সের প্রধান কোচ হিসেবে সবাই স্বাগত জানান"। ম্যাক্কালাম আইপিএল- এর প্রথম সিজনে কলকাতার হয়ে খেলেছিলেন। রয়েল চ্যালেঞ্জর্স ব্যাঙ্গালোরের ( Royal Challengers Bangalore) বিপরীতে কলকাতার হয়ে ১৫৮ রান করেছিলেন।

ম্যাক্কালামকে মুখ্য কোচ বানানো হলে তিনি জানান, " এই দায়িত্বটা পালন করা আমার জন্য অত্যন্ত সম্মানের। নাইটে রাইডার্স আর সিপিএল ফ্রাঞ্চাইজি ক্রিকেটে একটি মহান টিম বলা হয়। কেকেআর আর টিকেআর দুটো টিমের হয়েই আমি খেলেছি তাই দুটি টিমকেই সফল দেখতে চাই।" ম্যাক্কালাম ইউরো টি- ২০ স্ল্যামে অংশগ্রহণ করার আগেই ফ্রীল্যানসিং ক্রিকেট থেকে তিনি সন্ন্যাস নেন। আরও পড়ুন, টসে জিতে প্রথমে ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ, কুলদীপ যাদবের পরিবর্তে আজ খেলছেন চাহাল

কলকাতার টিম জানায়, তারা মুখ্য কোচ জ্যাক ক্যালিস (Jacques Kallis) ও সহায়ক কোচ সাইমন কটিজ (Simon Katich) আর এই টিমে নেই। কেকেআর এর আগেও ব্রেন্ডন ম্যাক্কলামকে প্রধান কোচ হিসেবে নিযুক্ত করার কথা বলেছিলেন। টিমের আধিকারিকরা জানিয়েছেন, " ব্রেন্ডন বহুদিন ধরে তাদের টিমে রয়েছেন তাই তাঁর ওপর সকলের ভরসা আছে। এছাড়া ব্রেন্ডন অত্যন্ত পরিশ্রমী, নেতৃত্ব প্রদানের ক্ষমতা রাখে।"