Ranji Trophy Final: রঞ্জি ফাইনালে ৮৭ রানের ওপেনিং পার্টনারশিপের পর মুম্বই ২৪৮/৫
Prithvi Shaw। (Photo Credits: Getty Images)

বেঙ্গালুরু, ২২ জুন: বেঙ্গালুরুতে রঞ্জি ট্রফি ফাইনালের প্রথম দিনের শেষে অ্যাডভান্টেজ মধ্যপ্রদেশ। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে দিনের শেষে মুম্বইয়ের স্কোর ৫ উইকেটে ২৪৮ রান। মুম্বইয়ের হয়ে শুরুটা দারুণ করেছিলেন দুই ওপেনার অধিনায়ক পৃথ্বী শ-যশস্বী জয়সওয়াল। কিন্তু ৮৭ রানের ওপেনিং পার্টানরশিপ গড়ে পৃথ্বী (৪৭)-র আউটের পর মুম্বই ম্যাচে তাদের নিয়ন্ত্রণ হারায়। সেট হওয়ার মুখে আউট হয়ে যান তিন ও চারে বনামে আরমান জাফর (২৬) ও সুভেদ পারকর (১৮)।

অন্য প্রান্তে অবশ্য দারুণ খেলছিলেন সেমিফাইনালে উত্তরপ্রদেশের বিরুদ্ধে দুটো ইনিংস সেঞ্চুরি করা যশস্বী জয়সওয়াল। এদিনও বড় রানের পথেই হাঁটছিলেন মুম্বইয়ের এই ওপেনার। কিন্তু আচমকাই মধ্যপ্রদেশের পেসার অনুভব আগরওয়ালের বলে ব্যক্তিগত ৭৮ রানে আউট হয়ে যান যশস্বী। দিনের খেলার শেষের দিকে আউট হয়ে যান উইকেটকিপার-ব্যাটার হার্দিক তোমার (২৪)। সরফরাজ খান (৪০)-এর সঙ্গে দিনের শেষে অপরাজিত আছেন শামাস মুলানি। আরও পড়ুন: চোট পেয়ে ছিটকে গেলেন মর্গ্যান, ইংল্যান্ডের নেতৃত্বে বাটলার 

এবার রঞ্জিতে প্রথমে কোয়ার্টার ফাইনালে উত্তরখাণ্ড, তারপর সেমিতে ইউপি-র র বিরুদ্ধে যেভাবে রানের এভারেস্ট তৈরি করেছিল মুম্বই, সেই আত্মবিশ্বাসটা এদিন ফাইনালের প্রথম দিনে দেখা গেল না মুম্বইয়ের ব্যাটারদের মধ্যে। অন্যদিকে, সেমিফাইনালে বাংলার বিরুদ্ধে সেই লড়াকু মানসিকতাটা এদিনও চোখে পড়ল প্রথমবার রঞ্জি ট্রফি জয়ের লক্ষ্যে নামা মধ্যপ্রদেশের ক্রিকেটারদের মধ্যে। সীমিত সাধ্য নিয়ে দারুণ লড়লেন মধ্যপ্রদেশের বোলাররা। সারা দিনের ৯০ ওভার বল করলেন মাত্র চারজন বোলার। দুটো করে উইকেট নিলেন অনুভব আগরওয়াল ও সার্নাশ জৈন। একটি উইকেট নেন কুমার কার্তিকেয়া।