Sumit Nagal: ইউএস ওপেনের সিঙ্গেলস-র ড্র-তে ডিরেক্ট এন্ট্রি ভারতের সুমিত নাগালের
সুমিত নাগাল . (Photo Credits: Getty Images)

ইউএস ওপেন সিঙ্গেলস-র ড্রতে (2020 US Open Men's Singles Draw) খেলতে ডিরেক্ট এন্ট্রি পেলেন ভারতের তরুণ টেনিস খেলোয়াড় সুমিত নাগাল (Sumit Nagal)। ৩১ অগাস্ট থেকে শুরু হবে গ্র্যান্ড স্ল্যাম। যদিও বিশ্বের কয়েকজন শীর্ষ খেলোয়াড় টুর্নামেন্ট থেকে সরে দাঁড়িয়েছেন তাই ডিরেক্ট এন্ট্রি পাচ্ছেন ২২ বছরের সুমিত। বিশ্ব টেনিসের ক্রম তালিকায় ১২৭ নম্বরে থাকা সুমিত ইউএস ওপেন সিঙ্গেলসে খেলার জন্য শেষ অর্থাৎ ১২৮ নম্বরে স্থান পেয়েছেন। এটিপি র‌্যাঙ্কিং ব্যবহার করে এই স্থান নির্ধারিত হয়েছিল। পুরুষদের টেনিসে নাগাল একমাত্র ভারতীয় হিসেবে এই সুযোগ পেয়েছেন তিনি।

বর্তমানে জার্মানিতে অনুশীলনে রয়েছেন সুমিত। সেখান থেকে পিটিআইকে বলেন, “গ্র্যান্ড স্ল্যামের মূল পর্বে খেলার সুযোগ পেয়ে ভালো লাগছে। আমি বুঝতে পারছি পরিস্থিতি এই বছর কতো কঠিন মতো নয়। চেক প্রজাতন্ত্রে আমার খেলা শেষ হলেই অ্যামেরিকা যাওয়ার চেষ্টা করছি।” আরও পড়ুন: IPL 2020: আইপিএল টাইটেল স্পনসর হিসাবে সরতে চলেছে চিনা কোম্পানি 'ভিভো'

গত বছর, ইউএস ওপেন সিঙ্গেলসে সুমিত সব বাছাই রাউন্ডের ম্যাচ জয়ের পরে কিংবদন্তি রজার ফেডেরারের মুখোমুখি হয়েছিলেন। ঝাঝরের ২২ বছরের ওই যুবক প্রথম সেট জিতেও 6-4 1-6 2-6 4-6 সেটে ম্যাচ হারেন। এই বছর সম্পর্কে কথা বলতে গিয়ে নাগাল বলেন, "আমার খুব বেশি প্রত্যাশা নেই, আমি কেবল ওখানে গিয়ে টেনিস খেলা উপভোগ করতে চাই।"