India vs West Indies, 2nd ODI: কাল টিম ইন্ডিয়ায় ফিরছেন তারকা ব্যাটসম্যান, কেমন হতে পারে প্রথম একাদশ
Team India. (Photo Credits: Twitter/ICC)

আমেদাবাদ, ৮ ফেব্রুয়ারি: আগামিকাল, বুধবার আমেদাবাদে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে নামছে টিম ইন্ডিয়া। রবিবার প্রথম ম্যাচে সহজ জয়ের পর রোহিত শর্মা-র দলের কাছে সুযোগ একটা খেলা বাকি থেকেই সিরিজ জয়ের। বুধবার দ্বিতীয় ওয়ানডে-তে দলে ফিরছেন লোকেশ রাহুল। বোনের বিয়ের জন্য এই ওয়ানডে সিরিজে খেলতে চাননি রাহুল। কিন্তু শিখর ধাওয়ান, ঋতুরাজ গায়কোয়েড়ের করোনা, অপর ওপেনার মায়াঙ্ক আগরওয়াল কোয়ারেন্টিনে থাকায় কেএল রাহুলকে ডেকে পাঠানো হয়। প্রথম ম্যাচে রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে পাঠানো হয় ইশান কিষাণকে। সেই ম্যাচে ইশান ৩৬ বলে ২৮ রান করেছিলেন। ইশানের পরিবর্তে রোহিতের সঙ্গে ওপেন করতে পারবেন রাহুল। যে রাহুল দক্ষিণ আফ্রিকায় রোহিতের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিয়েছিলেন।

যদিও ব্যাট হাতে রান পাননি কর্ণাটকের তারকা ব্যাটসম্যান। ওয়ানডে-তে ধারাবাহিকতার অভাবে ভোগে রাহুলের সামনে সুযোগ ৫০ ওভারের ক্রিকেটে প্রতিষ্ঠা করার। বুধবার ভারতের প্রথম একাদশে আরও একটা পরিবর্তন হতে পারে। প্রথম ম্যাচে কোনও উইকেট না পাওয়া শার্দুল ঠাকুরের পরিবর্তে নভদীপ সাইনি খেলতে পারেন। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে প্রথম ম্যাচে দারুণ বোলিং করেন দুই স্পিনার যুজবেন্দ্র চাহাল (৪৯/৪), ওয়াশিংটন সুন্দর (৩/৩০)।

সুন্দর-চাহাল স্পিন জালেই ক্যারিবিয়ানদের শেষ করতে চান রোহিত। পোলার্ডদের সবচেয়ে বড় সমস্যা হল ব্যাটিং। সিরিজ শুরুর আগে ক্যারিবিয়ান অধিনায়ক বলেছিলেন, পুরো ৫০ ওভার ব্যাটিং করাই হবে আসল চ্যালেঞ্জ। রবিবার মাত্র ৪৩.৫ ওভারেই গুঁটিয়ে যান পোলার্ডরা। শেষের দিকে জেসন হোল্ডার ৫৭ রানের দুরন্ত ইনিংস না খেললে লজ্জা আরও বাড়ত ক্যারিয়ানদের। প্রথম ম্যাচ থেকে কতটা শিক্ষা নিতে পারেন ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা সেটাই দেখার।

সম্ভাব্য প্রথম একাদশ- রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূযর্কুমার যাদব, ঋষভ পন্থ, দীপক হুডা, ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজ, নভদীপ সাইনি, যুজবেন্দ্র চাহাল, প্রসিধ কৃষ্ণা।

কটা থেকে খেলা শুরু- বুধবার, দুপুর ১.৩০টা থেকে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শুরু হবে খেলা।

ম্যাচ  সরাসরি দেখা যাবে স্টার স্পোর্টস নেটওয়ার্কের বিভিন্ন চ্যানেলে। ডিজনি+ হটস্টারের মাধ্যমে সরাসরি দেখতে পাবেন খেলা।