2020 Men's Hockey World Cup: ২০২৩ পুরুষদের হকি বিশ্বকাপের আসর ভারতে!
পুরুষ হকি (Photo Credits: Getty Images)

নতুন দিল্লি, ৮ নভেম্বর: ২০২৩ সালের পুরুষদের হকি বিশ্বকাপের (2023 Men's Hockey World Tournament) আসর বসতে চলেছে ভারতে (India) । ইন্টারন্যাশনাল হকি ফেডারেশনের এগজিকিউটিভ বোর্ডের মিটিংয়ের পর এই খবরই জানানো হয়। অন্যদিকে জানা গিয়েছে, ২০২২ সালে মহিলাদের (Woman) যে হকি বিশ্বকাপের আয়োজন করা হচ্ছে, তা হতে চলেছে স্পেন এবং নেদারল্যান্ডসে। ইন্টারন্যাশনাল হকি ফেডারেশনের এগজিকিউটিভ বোর্ডের মিটিংয়ের পরই এই খবর (Information) জানানো হয়।

এই সময়ের খবর অনুযায়ী, ২০২৩ সালে পুরুষদের (Men) হকি বিশ্বকাপের আসর বসতে চলেছে ভারতে। ২০২৩ সালের জানুয়ারি মাসের ১৩ থেকে ২৯ তারিখ অবধি চলবে এই বিশ্বকাপ। আর সেই বিশ্বকাপের আসর বসতে চলেছে ভারতে। অন্যদিকে, ২০২২ সালে মহিলাদের যে হকি বিশ্বকাপের আয়োজন করা হচ্ছে, তা হতে চলেছে স্পেন এবং নেদারল্যান্ডসে। তবে ২০২২ সালের জানুয়ারি মাসের ১ থেকে ১৭ তারিখ পর্যন্ত মহিলাদের হকি বিশ্বকাপটি অনুষ্ঠিত হতে চলেছে। আরও পড়ুন: Rohit Sharma: 'বড় ছয় মারার জন্য বড় শরীর বা পেশিশক্তির প্রয়োজন হয় না', কেন একথা বললেন রোহিত শর্মা?

ইন্টারন্যাশনাল হকি ফেডারেশনের সিইও থিয়েরি ওয়েইল একটি বিবৃতি দিয়ে বলছেন, এমনতর প্রস্তাব পেয়ে এমন সম্মানজনক অনুষ্ঠানের সূচনার দায়িত্ব পেয়ে ধন্য FIH। এর আগে এই ধরনের অনুষ্ঠান হোস্ট করা ছিল খুবই চাপের। প্রাথমিকভাবে FIH-এর কাজ হল বিশ্বব্যাপী খেলাধূলাকে আরও এগিয়ে নিয়ে যাওয়া। যারমধ্যে খুব গুরুত্বপূর্ণভাবেই চলে আসে মোটা টাকার বিনিয়োগ। আর সেই বিনিয়োগের কারণেই আমরা এত বড় করে হকি বিশ্বকাপ আয়োজন করার কথা ভাবতে পারছি।