Cristiano Ronaldo Transfer News: ম্যান ইউ ছেড়ে রোনাল্ডো যেতে পারেন এই পাঁচটা ক্লাবের একটাতে
Cristiano Ronaldo (Photo Credits: @ManUtd/Twitter)

আগামী মরসুমে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)-কে আর ম্যানচেস্টার ইউনাইটেডে (Manchester United) নাও দেখা যেতে পারে। শোনা যাচ্ছে গত মরসুমে ক্লাবের খারাপ পারফরম্যান্সের পর আর কোনও বড় তারকাকে দলে রাখতে ইচ্ছুক নয় লাল ম্যানেচেস্টার। রোনাল্ডোও নাকি ম্যানচেস্টার ছাড়তে আগ্রহ দেখিয়েছেন।

এমন সময় রোনাল্ডোর ট্রান্সফার নিয়ে আগ্রহ দেখা যাচ্ছে ফুটবলপ্রেমীদের মধ্যে। গত কয়েকদিন ধরে ইউরোপের মিডিয়ায় চলা রোনাল্ডোর ট্রান্সফার নিয়ে চলা নানা জল্পনাকে এক জায়গায় করে বলা হল, কোন পাঁচটা ক্লাবের মধ্যে একটাতে যেতে পারেন রোনাল্ডো। আরও পড়ুন: উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে জকোভিচ

১) স্পোর্টিং লিসবন (পর্তুগাল)- জোর জল্পনা নিজের দেশের ক্লাবে ফিরতে পারেন রোনাল্ডো। শোনা যাচ্ছে সিআরসেভেন-কে নিতে ঝাঁপাচ্ছে পর্তুগিজ ক্লাব স্পোর্টিং লিসবন। কিন্তু পর্তুগালের এই ক্লাবের আর্থিক ক্ষমতাটা বড় বাঁধা। ৩৭ বছরের রোনাল্ডো যদি দেশে ফেরার ইচ্ছা রাখেন তবেই এটা সম্ভব।

২)প্যারিস সাঁ জা (ফ্রান্স)- লিওনেল মেসি, নেইমারের সঙ্গে প্যারিসে এক ক্লাবে খেলছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ব্যাপারটা ভাবলেও গায়ে কাঁটা দেওয়ার কথা। ক দিন আগে প্যারিসের এক সংবাদপত্রে প্রকাশ প্রথমবার চ্যাম্পিয়ন্স লিগ জিততে এবার রোনাল্ডোকে নিতে পারে প্যারিস সাঁ জা। গত মরসুমে অধিক সন্নাসীতে গাজন নষ্ট হয়েছিল প্যারিস সাঁ জা-র। রোনাল্ডো এলে সেই সমস্যা বাড়াতে পারে। তবে রোনাল্ডোকে নেওয়ার মত আর্থিক ক্ষমতা আছে প্যারিসের এই ধনকুবের ক্লাবের।

৩) বায়ার্ন মিউনিখ (জার্মানি)- জার্মানিতে প্রথমবার ক্লাব ফুটবলে খেলতে পারেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। জার্মানির ফুটবলে একচ্ছত্র প্রাধান্য বায়ার্ন মিউনিখের। এবার ইউরোপ সেরা হতে রোনাল্ডোকে নেওয়ার কথা ভাবছে বায়ার্ন। শোনা যাচ্ছে এক তারকা ফুটবলারকে ছেড়ে রোনাল্ডোকে দলে নিতে পারে জার্মান এই ক্লাব। তবে খবর, রোনাল্ডো নিজে বায়ার্নে যোগ দিতে ইচ্ছুক নয়।

৪) এএস রোমা (ইতালি)- রিয়াল মাদ্রিদ ছেড়ে ক বছর ইতালির ক্লাব জুভেন্তাসে খেলেছেন রোনাল্ডো। জুভেন্তাসের জার্সিতে নজরও কেড়েছিলেন তিনি। এবার শোনা যাচ্ছে ইতালির ক্লাব এএস রোমা সিআরসেভেন-কে নিতে ঝাঁপাতে পারে।

৫) চেলসি (ইংল্যান্ড)- ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়লেও ইংল্যান্ড ছাড়বেন না রোনাল্ডো। এমন জল্পনা দীর্ঘদিন ধরে চলছে। লুকাকুকে ছেড়ে দিয়ে একজন পজেটিভ তারকা স্ট্রাইকারের খোঁজে আছে ইংল্যান্ডের নীল জার্সির এই ক্লাব। প্রথমে শোনা যাচ্ছিল প্যারিস থেকে নেইমারকে চেলসিতে আনা হবে। কিন্তু নেইমার ছাড়ব ছাড়ব করেই শেষ পর্যন্ত প্যারিসে থেকে যান। এবার শোনা যাচ্ছে রোনাল্ডো যোগ দিতে পারেন চেলসিতে।