Lara Congratulates Bumrah: টেস্টে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড, জসপ্রিত বুমরাকে অভিনন্দন ব্রায়ান লারার
Brian Lara And Jasprit Bumrah (Photo: Twitter)

এজবাস্টন, ৩ জুলাই: টেস্টে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙার জন্য জসপ্রিত বুমরাকে (Jasprit Bumrah) অভিনন্দন জানালেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্রায়ান লারা (Brian Lara)। রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে পুনঃনির্ধারিত পঞ্চম টেস্টে ঝোড়া ইনিংস খেলেন বুমরা। স্টুয়ার্ট ব্রডের (Stuart Broad) একটি ওভারে তিনি ৩৫ রান তোলেন। এর মধ্যে ২৯ রান এসেছে বুমরার ব্যাট থেকে, ওভারের বাকি ৬টা রান আসে একটি বাউন্ডারি ওয়াইড (মোট ৫ রান), একটি নো বল থেকে। রবিবার লারা টুইট করেছেন, "টেস্টে এক ওভারে সর্বাধিক রানের রেকর্ড ভাঙার জন্য তরুণ জসপ্রিত বুমরাকে অভিনন্দন জানাতে আমার সঙ্গে যোগ দিন। শুভকামনা।"

এর আগে টেস্ট ক্রিকেটে এক ওভারে সর্বোচ্চ ২৮ রান এসেছিল। এতদিন এই রেকর্ড ব্রায়ান লারা, জর্জ বেইলি এবং কেশব মহারাজের দখলে ছিল। ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকার (South Africa) রবিন পিটারসনের (Robin Peterson) বলে ২৮ রান নিয়েছিলেন লারা। আরও পড়ুন:Jasprit Bumrah: ব্রডের ওভারে বুমরা নিলেন ৩৫ রান, টেস্টে এক ওভারে সর্বাধিক রানের বিশ্বরেকর্ড

লারার টুইটটি শীঘ্রই ভাইরাল হয়ে যায়। একজন ক্রিকেট ভক্ত লিখেছেন, "ব্যাটিং কিংবদন্তি একজন বোলিং কিংবদন্তির ব্যাটিংয়ের জন্য প্রশংসা করছেন... কি সুন্দর একটি মুহূর্ত।" অন্য একজন ভক্ত লিখেছেন যে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত ৪০০ রানের লারার রেকর্ডও ভেঙে দেবেন বুমরা।