Sourav Ganguly: নিজের শহরকে জনশূন্য দেখে আবেগবিহ্বল সৌরভ গাঙ্গুলি
সৌরভ গাঙ্গুলি। (Photo Credits: Twitter @SGanguly99)

কলকাতা, ২৪ মার্চ: কলকাতা। হাওড়া ব্রিজ থেকে বেহালা ব্রিজ। সকাল হতেই বাবুঘাটে লঞ্চ ধরার ভিড়। ধর্মতলার বাস টার্মিনাস থেকে বাস ধরার লড়াই। এসব ছবিই আমাদের চোখের সামনে ভেসে ওঠে। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণের (Coronavirus Outbreak) জেরে লকডাউন জারি হয়েছে রাজ্যজুড়ে। যার জেরে কলকাতার ছবিটা বদলে গেছে একদম। মহানগরের ব্যস্ত রাস্তা আজ জনশূন্য। যা দেখে চমকে গিয়েছেন বিসিসিআই সভাপতি তথা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। হয়তো নিজের শহরকে কোনওদিন এভাবে দেখতে হবে ভাবতেও পারেননি তিনি। আরও পড়ুন: Lockdown in India: ৩১ মার্চ পর্যন্ত দেশজুড়ে লকডাউনের ঘোষণা নরেন্দ্র মোদির 

করোনাভাইরাসের জেরে গত ২৩ মার্চ থেকেই রাজ্যজুড়ে লকডাউন জারি হয়েছে। রাস্তায় রাস্তায় জমায়েত রুখতে টহল দিচ্ছে পুলিশ। যার জেরে একেবারে খাঁ খাঁ করছে তিলোত্তমা। শহরের এমন দৃশ্য দেখননি ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। টুইটারে বেশ কয়েকটি ছবি পোস্ট করেন সৌরভ। শেয়ার করে তিনি লিখেছেন, "আমার শহরের এরম ছবি কোনও দিন দেখতে হবে ভাবিনি। সবাই বাড়িতে নিরাপদে থাকুন। সুস্থ থাকুন। খুব তাড়াতাড়ি আবার আগের পরিস্থিতিতে আমরা ফিরে আসতে পারব।"

প্রসঙ্গত, দেশজুড়ে লকডাউনের ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi)। মঙ্গলবার রাত ১২ টা থেকে আগামী ৩ সপ্তাহ অর্থাৎ ২১ দিনের জন্য সারা দেশে লকডাউনের ঘোষণা নরেন্দ্র মোদির। সময়সীমা আরও বাড়তে পারার সম্ভাবনাও জানালেন নরেন্দ্র মোদি। মঙ্গলবার জাতির উদ্দেশে ভাষণ দিতে একথাই ঘোষণা করলেন নরেন্দ্র মোদি। দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫০০। করোনার সংক্রমণ রুখতে সবরকম চেষ্টা করছে প্রশাসন। কিন্তু লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। যার জেরে ইতিমধ্যেই দেশজুড়ে আংশিক লকডাউনের আর্জি জানিয়েছিল কেন্দ্র। কেন্দ্রের পরামর্শ মেনে সব রাজ্যেই জারি ছিল আংশিক লকডাউন। কিন্তু এবার দেশজুড়ে লকডাউনের কথা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী। করোনার সংক্রমণ রুখতেই এই ঘোষণা মোদির।