SL Squad, ICC T20I WC 2024: হাসরাঙ্গার অধিনায়কত্বে টি-২০ বিশ্বকাপ দল ঘোষণা শ্রীলঙ্কার
Sri Lanka Cricket (Photo Credit: ESPNCricinfo/ X)

বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার ডুনিথ ওয়েলালাগে (Dunith Wellalage) ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20I WC 2024) জন্য শ্রীলঙ্কার স্কোয়াডে জায়গা করে নিয়েছেন। টপ অর্ডার ব্যাটার কামিন্দু মেন্ডিস ও রাউন্ড-আর্ম পেসার নুয়ান থুসারাও আছেন ১৫ জনে। পুরনো দল থেকে দলে জায়গা পেয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা ও দাসুন শানাকা। দলটির নেতৃত্বে রয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা, যিনি দীর্ঘদিন ধরে গোড়ালির চোটের কারণে এবং পরে বিশ্বকাপের জন্য ফিট হওয়ার জন্য আইপিএল মিস করেন। শ্রীলঙ্কায় চলমান প্রস্তুতি ম্যাচে তিনি প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন, যেখানে তিনি প্রথম দুটি ম্যাচে ব্যাট করেছেন তবে বোলিং করেননি। টি-টোয়েন্টিতে পারফরম্যান্স বা ফর্মের চেয়ে ওয়েলালাগে বেছে নেওয়া হয়েছে তার স্কিলের জন্য। ভালো বাঁহাতি স্পিন বোলিংয়ের পাশাপাশি তিনি নিচের দিক থেকে বাউন্ডারি মারতেও সক্ষম এবং তিনি একজন দুর্দান্ত ফিল্ডারও। PNG Squad, ICC T20I WC 2024: টি-২০ বিশ্বকাপে অজি-কিউইদের প্রতিবেশী পাপুয়া নিউ গিনির দল ঘোষণা

নির্বাচকরা তাকে বিশ্বকাপের অভিযানে একজন ইউটিলিটি খেলোয়াড় হিসাবে নিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে ওয়েলালাগের কিছু সাফল্য রয়েছে, সবচেয়ে স্মরণীয় ২০২৩ সালে ভারতের বিপক্ষে এশিয়া কাপের ওয়ানডে ম্যাচে, যখন তিনি পাঁচ উইকেট নিয়েছিলেন। দলে জায়গা পাচ্ছেন না ওপেনিং ব্যাটার আভিশকা ফার্নান্দো, বাঁহাতি পেসার বিনুরা ফার্নান্দো ও ব্যাটার কুশল পেরেরার মতো খেলোয়াড়রা। মার্চ মাসে বাংলাদেশ সফরে আভিশকার পরিমিত পারফরম্যান্স ছিল, কুশল পেরেরা দীর্ঘ চোটের বিরতির পরে নির্বাচকদের প্রভাবিত করতে পারেনি এবং বিনুরা থুসারার কাছে পরাজিত হয়েছেন, উল্লেখ্য তার শেষ আন্তর্জাতিক আউটিংয়ে হ্যাটট্রিক সহ ২০ রানে ৫ উইকেট নেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে 'ডি' গ্রুপে শ্রীলঙ্কার সঙ্গে রয়েছে বাংলাদেশ, নেপাল, নেদারল্যান্ডস ও দক্ষিণ আফ্রিকা। ৩ জুন নিউ ইয়র্কে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচ খেলবে তারা। এরপর ৮ জুন ডালাসে বাংলাদেশের বিপক্ষে খেলবে তারা। গ্রুপ পর্বে তাদের শেষ দুই ম্যাচ নেপাল ও নেদারল্যান্ডসের বিপক্ষে, ১২ জুন ফ্লোরিডায় এবং ১৭ জুন সেন্ট লুসিয়ার বিপক্ষে।

শ্রীলঙ্কা দল ওয়ানিন্দু হাসারাঙ্গা (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), কুশল মেন্ডিস, পাথুম নিসাঙ্কা, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দাসুন শানাকা, ধনঞ্জয়া ডি সিলভা, মাহিশা থিকশানা, দুনিথ ওয়েলালাগে, দুশমন্ত চামিরা, মাথিশা পাথিরানা, নুয়ান থুশারা, দিলশান মাদুশাঙ্কা।

রিজার্ভ: আসিথা ফার্নান্দো, বিজয়কান্ত ভিয়াসকান্ত, ভানুকা রাজাপাকসে, জানিথ লিয়ানাগে