Sanjay Manjrekar Returns To Commentary Panel: আসন্ন ভারত-অস্ট্রেলিয়া সিরিজে কমেন্টারি প্যানেলে ফিরছেন সঞ্জয় মাঞ্জরেকার
Sanjay Manjrekar (Photo Credits: Instagram/ Sanjay Manjrekar)

আসন্ন ভারত-অস্ট্রেলিয়া সিরিজে (India-Australia series) কমেন্টারি প্যানেলে (Commentary Panel) ফিরছেন সঞ্জয় মাঞ্জরেকার (Sanjay Manjrekar)। গত মার্চ মাস থেকে দিচ্ছিলেন না তিনি। ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজ শুরুর ঠিক আগে বিসিসিআই (BCCI) মাঞ্জরেকারকে বরখাস্ত করে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শুরু হওয়ার আগে প্যানেলে ফিরিয়ে নেওয়ার জন্য মাঞ্জরেকার দু'বার বিসিসিআইকে চিঠিও দিয়েছিলেন, কিন্তু বোর্ড সেই আবেদন শোনেনি। ক্রিকেট অস্ট্রেলিয়ার (CA) কাছে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ আয়োজনের অধিকার থাকায় কমেন্টারি প্যানেল বেছে নেওয়ার ক্ষেত্রে বিসিসিআই তেমন কিছু বলতে পারে না। কমেন্টারি প্যানেল এবং অন্যান্য সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে ক্রিকেট অস্ট্রেলিয়ার সিদ্ধান্ত চূড়ান্ত।

সঞ্জয় মাঞ্জরেকারকে বরখাস্তের পেছনের অফিশিয়ালি কোনও কারণ এখনও জানাতে পারেনি বিসিসিআই। গত মরশুমে কয়েকটি বিতর্কিত বক্তব্য নিয়ে আলোচনায় ছিলেন মাঞ্জরেকার। বিশ্বকাপের সময় মাঞ্জেরেকার রবীন্দ্র জাদেজাকে বিটস-টু প্লেয়ার বলেছিলেন। ২০১৯ সালের নভেম্বরে তিনি হর্ষা ভোগলের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন।আরও পড়ুন: Abhimanyu Easwaran Tests Positive for Coronavirus: করোনা আক্রান্ত বাংলার রণজি দলের অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ

মাঞ্জেরেকার ছাড়াও গ্লেন ম্যাকগ্রা, নিক নাইট, হর্ষা ভোগলে, অজয় ​​জাদেজা, মুরালি কার্তিক এবং অজিত আগরকর ধারাভাষ্য দেবেন। এছাডা়ও হিন্দিতে ধারাভাষ্য দেবেন বীরেন্দ্র শেওয়াগ, থাকছেন জহির খানও। সিরিজ চলাকালীন বিজয় ডাহিয়া, মহম্মদ কাইফ, বিবেক রাজদান এবং অর্জুন পণ্ডিতও তাঁদের অভিজ্ঞতা শেয়ার করবেন।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে অস্ট্রেলিয়া সফর শুরু হবে ভারতের। ২৭ নভেম্বর, ২৯ নভেম্বর ও ২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে তিনটি ওয়ানডে। ওয়ানডে খেলার পর দুই দল ৪, ৬ ও ৮ ডিসেম্বর তিনটি টি-টোয়েন্টি খেলবে। এক সপ্তাহ পরে, দুই দল একটি গোলাপী বলের টেস্ট সহ মোট ৪টি টেস্ট ম্যাচ খেলবে।