Rohit Sharma Injury Update: চোটের কারণে নিউজিল্যান্ডের ODI এবং Test Series থেকে বাদ Rohit Sharma
চোটের কারণে নিউজিল্যান্ডের ODI এবং Test Series থেকে বাদ Rohit Sharma (Photo Credits : Getty Images)

কাফ মাসলে চোট (Calf Injury) পেয়ে ফিল্ডিং করতে নামেননি হিটম্যান (Hit-Man)। এদিকে চলতি সপ্তাহের বুধবার রয়েছে ভারত বনাম নিউজিল্যান্ড-এর আগামী ম্যাচ (India Vs New Zealand)। সেই ম্যাচে কি খেলতে পারবেন তিনি? প্রশ্ন জাগছিল ক্রীড়ামহলে। সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে সোমবার জানা গেল চোটের কারণে নিউজিল্যান্ডের আসন্ন ODI এবং Test Series থেকে বাদ পড়েছেন ভারতের ওপেনার রোহিত শর্মা (Rohit Sharma)। এদিন বেলা গড়াতেই বিসিসিআইয়ের (BCCI) তরফে এই ঘোষণা করা হয়।

রবিবারের ভারত-নিউজিল্যান্ড পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচে বিশ্রাম নেন বিরাট কোহালি (Virat Kohli)। ক্যাপ্টেনের আর্ম ব্যান্ড ছিল রোহিতেরই হাতে। তিনি চোট পাওয়ায় ভারতকে এদিন নেতৃত্ব দেন লোকেশ রাহুল (Lokesh Rahul)। খেলার শেষে রাহুল জানান, রোহিতের চোট গুরুতর নয়। দিন দুয়েকের মধ্যে সুস্থ হয়ে উঠবেন তিনি। ম্যাচের ১৭তম ওভারে পায়ে টান ধরে রোহিতের। সেই সময়ে ৪১ বলে ৬০ রান করে ফেলেছিলেন ‘মিস্টার সিক্সার।’ ঠিক সেই সময়ে চোটের লাল চোখ দেখতে হয় তাঁকে। কাফ মাসলে চোটের জন্য উঠে যেতে হয় রোহিতকে। পরে আর তিনি ফিল্ডিং করতে নামেননি। চোটের জন্য রোহিত উঠে না গেলে পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচে আরও বেশি রান করতেই পারত ভারত (India)। পঞ্চম টি-টোয়েন্টি জিতে সিরিজ ৫-০ করার পরে রাহুল বলেন, ‘‘রোহিত ঠিকই আছে। দুর্ভাগ্য ওর। চোট পেয়ে গেল। দিন দুয়েকের মধ্যে সুস্থ হয়ে উঠবে বলেই মনে হয়।’’ আরও পড়ুন: Sourav Ganguly As Goodwill Ambassador: বাঙালির গর্বের দিন! টোকিয়ো অলিম্পিকে ভারতের দূত সৌরভ গাঙ্গুলি

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) তরফে সরকারি ভাবে ‘হিটম্যান’-এর চোট নিয়ে বলা হয়েছে, রোহিতের চোট কতটা তা খতিয়ে দেখা হচ্ছে। ভিতরের খবর, পঞ্চম টি টোয়েন্টি ম্যাচে চোট পেলেও তা খুব একটা গুরুতর নয়। প্রথম ওয়ানডে ম্যাচে (One Day Match) নামতে সমস্যা হবে না তাঁর।