Samit Dravid: ব্যাট হাতে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি, বল হাতে ৩ উইকেট; চমকে দিলেন রাহুল দ্রাবিড়ের ছেলে সমিত
সমিত দ্রাবিড় (Photo Credits: IANS)

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) ছেলে সমিত দ্রাবিড় (Samit Dravid) ধুন্ধুমার ব্যাটিং করে খবরের শিরোনামে। কর্নাটক স্ট্রেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের অনূর্ধ্ব-১৪ ইন্টার-জোনাল টুর্নামেন্টে (Inter-zonal cricket tournament) ডাবল সেঞ্চুরি করেছে দ্রাবিড়-পুত্র। ম্যাচটি খেলা হয় নতুন দিল্লিতে (New Delhi)। টুর্নামেন্টে ভাইস প্রেসিডেন্ট ইলেভেন দলের হয়ে সমিত প্রথম ইনিংসে ২০১ রান করে। দ্বিতীয় ইনিংসে করে ৯৪ রান। তাছাড়া বল হাতেও নিজের ভেলকি দেখায় সে। ম্যাচে বল হাতে তিন'জনকে আউট করে সমিত দ্রাবিড়।

২০১৫ সালে বেঙ্গালুরুতে অনূর্ধ্ব-১২-র ক্রিকেটে রাহুল দ্রাবিড়ের ছেলে সমিত তার স্কুল মাল্য অদিতি ইন্টারন্যাশনালের হয়ে খেলতে গিয়ে তিনটি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছিল। তার ব্যাটে ভর করেই একের পর এক ম্যাচ জেতে স্কুলটি। ২০১৬ সালে সমিত বেঙ্গালুরু ইউনাইটেড ক্রিকেট ক্লাবের হয়ে খেলতে শুরু করে। ফ্র্যাঙ্ক অ্যান্টনি পাবলিক স্কুলের বিরুদ্ধে ১২৫ রানের দুর্দান্ত ইনিংস খেলার পর সবার নজরে পড়ে সমিত। তৃতীয় চতুর্থ উইকেটে ১৪৩ রানের জুটি এবং চতুর্থ উইকেটে ২১৩ রানের জুটি গড়ে সে। আরও পড়ুন:  Sourav Ganguly: সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে বিশেষ কিছুই জানেন না, তাই শান্তি বজায় রাখার বার্তা দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি

ভারতীয় ও আন্তর্জাতিক ক্রিকেটে রাহুল দ্রাবিড় হলেন কিংবদন্তি ব্যাটসম্যান। ব্যাটিংয়ের জন্য তাঁকে 'দ্যা ওয়াল' তকমা দেওয়া হয়েছিল। ২০০৭ সালে ক্রিকেট বিশ্বকাপে ভারতীয় দলকে তিনি নেতৃত্ব দেন। ভারতের হয়ে তিনি ১৪৮টি টেস্ট, ৩৪৪টি একদিনের এবং একটি টি-২০ ম্যাচ খেলেছেন। টেস্টে তাঁর রান ১৩,২৮৮। একদিনের ক্রিকেটে তাঁর তিনি ১৫,২৮৪ রান করেছেন। একমাত্র টি-২০-তে তিনি করেন ৩১ রান। ২০১২ সালে রাহুল দ্রাবিড় আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। বর্তমানে, বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ডিরেক্টর পদ সামলাচ্ছেন রাহুল দ্রাবিড়। এছাড়া অনূর্ধ্ব ১৯ ভারতীয় দল এবং ইন্ডিয়া এ দলের কোচের পদও সামলেছেন দ্রাবিড়।