Umar Gul Announces Retirement: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন পাকিস্তানি বোলার উমর গুল
পাকিস্তানি বোলার উমর গুল (Photo Credit: PTI)

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর (Retirement) নিলেন পাকিস্তানের (Pakistan) পেস বোলার উমর গুল (Pacer Umar)। জাতীয় টি-টোয়েন্টি কাপে খেলার পর অবসর ঘোষণা করলেন ৩৬ বছর বয়সী এই ক্রিকটার। জাতীয় টি টোয়েন্টি কাপে তিনি বালুচিস্তানের হয়ে খেলেন। ম্যাচ শেষে তাঁকে সতীর্থরা গার্ড অফ অনার দেন। হেঁটে যাওয়ার সময় কান্নায় ভেঙে পড়েন গুল।

উমর গুল পাকিস্তানের হয়ে ১৩০টি ওয়ানডে এবং ৪৭টি টেস্ট খেলেছে। ওয়ানডেতে তাঁর ঝুলিতে রয়েছে ১৭৯ উইকেট। টেস্টে তাঁর উইকেটের সংখ্যা ১৬৩। ৬০ টি টোয়েন্টিতে তাঁর ঝুলিতে রয়েছে ৮৫টি উইকেট। ওয়াসিম আক্রম ও ওয়াকার ইউনুস যখন নিজেদের ক্রিকেট জীবনের শেষ প্রান্তে ছিলেন সেই সময় পাকিস্তানের পেস বোলিং আক্রামণে আসেন উমর গুল। ২০০৮ সালে উদ্বোধনী ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মরশুমে গুল কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন। ৬টি ম্যাচে তিনি ১২ উইকেট নেন। আরও পড়ুন: Mohun Bagan: রবিবার মোহনবাগান ক্লাবে আসছে আই লিগ ট্রফি, হায়াত রিজেন্সিতে হবে ট্রফির উন্মোচন

অবসর ঘোষণার পর গুল টুইটারে লিখেছেন, "খুব ভারী হৃদয়ে এবং অনেক চিন্তাভাবনার পর আমি জাতীয় টি-টোয়েন্টি কাপের পরে ক্রিকেটের সব ফর্ম্যাটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছি। আমি সর্বদা আমার সমস্ত মন এবং ১০০ শতাংশ কঠোর পরিশ্রম দিয়ে পাকিস্তানের হয়ে খেলেছি। ক্রিকেট সর্বদা আমার ভালবাসা। তবে সমস্ত ভালো জিনিসের শেষ হতে হবে। ভবিষ্যত আমার জন্য আরও অনেক কিছু রাখবে এই প্রার্থনা করছি। দ্বিতীয়ত, আমি ধন্যবাদ জানাতে চাই সমস্ত কোচ এবং লোকজনকে যারা আমার ক্রিকেট জার্নির অংশ ছিলেন। মিডিয়া, আমার ভক্ত এবং অনুসারীদের বিশেষ ধন্যবাদ।"