PAK vs ENG Test (Photo Credit: @imransiddique89/ X)

আজ, ২৩ অক্টোবর রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের জন্য একাদশ ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। উইনিং কম্বিনেশনে কোনো পরিবর্তন করেনি পাকিস্তান। দল নির্বাচন ইঙ্গিত দেয় যে রাওয়ালপিন্ডির পিচও স্পিনের জন্য সেরা হবে। পাকিস্তানের এই দলে রয়েছে কেবল একজন পেসার, আমির জামাল। তাই নোমান আলী, সাজিদ খান, জাহিদ মাহমুদ ছাড়াও পার্টটাইম স্পিনার আগা সালমান, সাইম আইয়ুব ও সৌদ শাকিলের ওপর নির্ভর করবে পাকিস্তান। এদিকে, ইংল্যান্ডের দলে আছেন বাঁহাতি স্পিনার জ্যাক লিচ ও ডানহাতি অফ স্পিনার শোয়েব বশির। ইন-ফর্ম ব্যাটার জো রুট প্রয়োজনে বল করতে পারেন। তবে সফরকারীদের দলে দুটি পেস বোলিংয়ের বিকল্প রয়েছে। অ্যাটকিনসনের পাশাপাশি নতুন বলে বোলিং করার সম্ভাবনা রয়েছে স্টোকসের। মুলতানে ঘরের মাঠে টেস্ট জয়ের জন্য শান মাসুদের নেতৃত্বাধীন দলটি সাড়ে তিন বছরেরও বেশি সময় অপেক্ষা করেছে। ঘরের মাঠে পাকিস্তানের শেষ টেস্ট সিরিজ এসেছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। বাবর আজমের নেতৃত্বে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় তারা। Pakistan vs England 3rd Test 2024: রাওয়ালপিন্ডিতে ইংল্যান্ডকে ধরাশায়ী করতে পিচে চলছে ফ্যান, কালো কাপড়ে ঢাকা পিচের ছবি ভাইরাল

তৃতীয় টেস্টের জন্য পাকিস্তানের একাদশঃ শান মাসুদ (অধিনায়ক), কামরান গুলাম, সৌদ শাকিল, মহম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আগা সালমান, আমির জামাল, নোমান আলী, সাজিদ খান, জাহিদ মাহমুদ।

তৃতীয় টেস্টে ইংল্যান্ডের প্রথম একাদশঃ বেন স্টোকস (অধিনায়ক), জ্যাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, হ্যারি ব্রুক, জেমি স্মিথ (উইকেটরক্ষক), গাস অ্যাটকিনসন, রেহান আহমেদ, জ্যাক লিচ, শোয়েব বশির।