PAK vs BAN, ICC ODI World Cup Live Streaming: ইডেনের মাঠে হারের অভিশাপ কাটিয়ে উঠবে বাংলাদেশ না পাকিস্তান; সরাসরি দেখবেন যেখানে
PAK vs BAN, CWC 2023 (Photo Credits: ICC/ X)

আজ ৩১ অক্টোবর কলকাতার ইডেন গার্ডেনসে একদিনের বিশ্বকাপের ৩১তম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। শেষ ম্যাচে পাকিস্তান এক উইকেটে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে যায়। এডেন মার্করাম ৯১ রান করে ফিরে গেলে মহম্মদ ওয়াসিম জুনিয়রের সাথে শাহীন আফ্রিদি ও হারিস রউফ দক্ষিণ আফ্রিকার টেলএন্ডারদের উপর চাপ বজায় রাখেন। তবে ৪৮তম ওভারে মাত্র ১ উইকেট হাতে রেখে মহম্মদ নওয়াজের বিপক্ষে একটি চার মেরে ম্যাচটি নিশ্চিত করেন কেশব মহারাজ। এমএ চিদম্বরম স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেও শেষ পর্যন্ত ২৭০ রানে অলআউট হয় পাকিস্তান। অন্যদিকে কলকাতার ইডেন গার্ডেনসে আয়োজিত দিন-রাতের ম্যাচে বাংলাদেশকে ৮৭ রানে হারিয়ে দেয় নেদারল্যান্ডস। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২২৯ রানে অলআউট হয়ে যান নেদারল্যান্ডস ক্রিকেটাররা। তার জবাবে ব্যাট করতে নেমে ৪২ ওভার ২ বলে মাত্র ১৪২ রানে শেষ হয়ে যায় বাংলাদেশ।

এই বিশ্বকাপে ৬ ম্যাচের মধ্যে মাত্র ২টি জয় এবং ৪টি হার নিয়ে এখনও সেমিফাইনালের সমীকরণে ব্যস্ত পাকিস্তান অন্যদিকে, বাংলাদেশের এটি সবচেয়ে খারাপ বিশ্বকাপ অভিযান ৬টি ম্যাচের মধ্যে উদ্বোধনী ম্যাচ ছাড়া আর কোনো ম্যাচে জয় পায়নি তারা। আইসিসি ওয়ানডে বিশ্বকাপ টুর্নামেন্টে এর আগে ২ ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। এই দুই ম্যাচের মধ্যে বাংলাদেশ জিতেছে ১টিতে এবং পাকিস্তান জিতেছে ১টিতে। যেখানে সর্বোচ্চ ২২৩ রান বাংলাদেশের এবং সর্বোচ্চ ৩১৫ রান পাকিস্তানের। ১৬১ রান পাকিস্তানের করা সর্বনিম্ন স্কোর এবং ২২১ রান বাংলাদেশের করা সর্বনিম্ন স্কোর। Shakib on Defeat: 'এবারের বিশ্বকাপ সবচেয়ে খারাপ অভিযান', ডাচদের বিপক্ষে হার হজম করে বিরক্ত সাকিব

পাকিস্তানের দলঃ বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আবদুল্লাহ শফিক, ফখর জামান, হারিস রউফ, হাসান আলী, ইফতিখার আহমেদ, ইমাম-উল-হক, মহম্মদ নওয়াজ, মহম্মদ রিজওয়ান, মহম্মদ ওয়াসিম জুনিয়র, সালমান আগা, সৌদ শাকিল, শাহীন শাহ আফ্রিদি, উসামা মীর।

রিজার্ভ খেলোয়াড়: মহম্মদ হারিস, আবরার আহমেদ, জামান খান।

বাংলাদেশের দলঃ সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মাহেদী হাসান, তানজিম সাকিব, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

কবে, কোথায় আয়োজিত হবে পাকিস্তান বনাম বাংলাদেশ, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ?

৩১ অক্টোবর ইডেন গার্ডেনসে (Eden Gardens, Kolkata) ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান বনাম বাংলাদেশ।

কখন থেকে শুরু হবে পাকিস্তান বনাম বাংলাদেশ, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ?

পাকিস্তান বনাম বাংলাদেশ, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ শুরু হবে ভারতীয় সময় দুপুর ২ঃ০০টোয় এবং বাংলাদেশ সময় দুপুর ২ঃ৩০টায়।

জেনে নিন টিভিতে কোথায় পাকিস্তান বনাম বাংলাদেশ, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ

সরাসরি টিভিতে পাকিস্তান বনাম বাংলাদেশ, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ ভারত দেখবেন স্টার স্পোর্টসে এবং বাংলাদেশে দেখবেন গাজী টিভিতে।

জেনে নিন অনলাইনে কোথায় সরাসরি দেখবেন পাকিস্তান বনাম বাংলাদেশ, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ

সরাসরি অনলাইনে পাকিস্তান বনাম বাংলাদেশ, ২০২৩ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ম্যাচ দেখতে পাবেন ডিজনি+ হটস্টার (Disney+ Hotstar) অ্যাপে।