MS Dhoni Retirement From International Cricket: 'তোমাকে আর তোমার সাধনাকে নিয়ে গর্বিত', ধোনিকে লিখলেন স্ত্রী সাক্ষী
MS Dhoni and Wife Sakshi (Photo Credits : Instagram/Sakshi Singh Dhoni)

শনিবার একটি ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। সন্ধ্যা ৭ টা ৩২ মিনিটে ইনস্টাগ্রামে ধোনি বলেন, "ধন্যবাদ। সারা জীবন ভালোবাসা এবং সমর্থনের জন্য আপনাদের ধন্যবাদ। সন্ধ্যা ৭ টা ২৯ মিনিট থেকে আমায় অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করতে পারেন।"

ধোনির এই ঘোষণার পরে শুধু দেশ নয়, গোটা বিশ্ব থেকে তাঁর উদ্দেশ্যে ভেসে আসছে আবেগঘন, মন খারাপের বার্তা। সোশাল মিডিয়া তাকিয়ে ছিল স্ত্রী সাক্ষী সিং (Sakshi Dhoni) স্বামীর এই সিদ্ধান্তের পর কী প্রতিক্রিয়া দেন। তবে খুব বেশি অপেক্ষা করতে হয়নি। সোশাল মিডিয়ায় তিনিও লিখলেন তাঁর হৃদয়ের কথা। ইনস্টাগ্রামে সাক্ষী লেখেন, ‘‘যা তুমি অর্জন করেছ, তাই নিয়ে তোমার গর্ব করা উচিত। অনেক অভিনন্দন, যে তোমার খেলাকে তুমি তোমার সেরাটা দিয়েছ। আমি তোমাকে আর তোমার সাধনাকে নিয়ে গর্বিত। তোমার সব চেয়ে কাছের জিনিসটাকে বিদায় জানানোর জন্য চোখের জল জমিয়ে রেখেছিলে তুমি, এ বিষয়ে আমি নিশ্চিত।’’ এরপর মায়া অ্যাঞ্জেলওয়ের একটি বিবৃতি উল্লেখ করে সাক্ষী লেখেন, ‘‘তুমি কী বলেছ, সবাই ভুলে যাবে। কী করেছ, সবাই ভুলে যাবে। কিন্তু তুমি তাঁদের কী অনুভব করিয়েছ, সেটা সবাই মনে রাখবে।’’ আরও পড়ুন: MS Dhoni Retirement From International Cricket: আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন মহেন্দ্র সিং ধোনি

ভারতীয় ক্রিকেটের সর্বাধিক সফল অধিনায়ক হিসাবে অবসর নিলেন ধোনি। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১ সালে ৫০ ওভারের বিশ্বকাপ এবং ২০১৩ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি তাঁর নেতৃত্বে জিতেছে ভারত। সর্বশেষ ২০১৯ সালের আইসিসি ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে খেলেছেন তিনি। ওই ম্যাচে ভারত নিউজিল্যান্ডের কাছে হেরেছিল। আসন্ন আইপিএল-এ তিনি খেলবেন। ইতিমধ্যেই তিনি দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন।