Latest ICC Test Rankings: ক্যারিয়ানের সেরা, আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে অষ্টম স্থানে রোহিত শর্মা, ৪ ধাপ এগোলেন অশ্বিন
R Ashwin & Rohit Sharma (Photo Credits: Twitter)

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে (Latest ICC Test Rankings) অষ্টম স্থানে উঠে এলেন ভারতীয় দলের ওপেনার রোহিত শর্মা (Rohit Sharma)। তিনি ৬ ধাপ উঠেছেন। আমেদাবাদের ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টে পারফরম্যান্সের জেরে বোলারদের র‌্যাঙ্কিংয়ে রবিচন্দ্রন অশ্বিন (Ravi Ashwin) চার স্থান এগিয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন। বাঁ-হাতি স্পিনার অক্সার প্যাটেল তালিকায় ৩৮ তম অবস্থানে রয়েছেন। অক্সার তাঁর ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টে ১১ উইকেট নিয়েছেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে মোতেরায় প্রথম ইনিংসে ৬৬ রান করেন রোহিত। যা সর্বোচ্চ। এছাড়াও দ্বিতীয় ইনিংসে তিনি ২৫ রানে অপরাজিত থাকেন। রোহিতের মোট ৭৪২ রেটিং পয়েন্ট রয়েছে, যা ২০১৯ সালের তুলনায় ২২ পয়েন্ট বেশি। রোহিতের ব্যাট, অক্সার প্যাটেল ও অশ্বিনের বলে ভর করেই ভারত মোতেরায় দিন-রাতের টেস্ট জিতেছে। আর তার ফরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলায় ভারতের আশা রয়ে গেছে। আরও পড়ুন: Jasprit Bumrah Pulls Out of Fourth Test: আহমেদাবাদে ভারতীয় দলের চতুর্থ টেস্ট ম্যাচ থেকে সরে দাঁড়ালেন জসপ্রীত বুমরাহ

ইংল্যান্ডের বাঁহাতি স্পিনার জ্যাক লিচ তিন ধাপ পেরিয়ে ২৮ তম স্থানে উঠে এসেছেন। ক্যাপ্টেন জো রুটে এসেছেন ৭২তম স্থানে। তিনি অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়েও এগিয়েছেন। নিউজিল্যান্ডের টিম সাউথির সঙ্গে যৌথভাবে ১৩ তম অবস্থানে রয়েছেন রুট।