IPL 2022 Mega Auction: কখন, কোথায় দেখবেন আইপিএল মেগা নিলামের সরাসরি সম্প্রচার
File image of IPL Auction (Photo Credits: Twitter/IPL 2020 Auction)

মুম্বই, ১২ ফেব্রুয়ারি: আজ ১২ ফেব্রুয়ারি ও আগামীকাল ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে (Bengaluru) বসছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মেগা নিলাম (IPL 2022 Mega Auction)। সম্ভাব্য শক্তিশালী দল গঠনের জন্য ১০টি ফ্র্যাঞ্চাইজি একে অপরকে টেক্কা দিতে প্রস্তুত। ১০টি ফ্র্যাঞ্চাইজি হল- চেন্নাই সুপার কিংস, মুম্বই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ক্যাপিটালস, সানরাইজার্স হায়দরাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, পঞ্জাব কিংস, রাজস্থান রয়্যালস, লখনউ সুপার জায়ান্টস এবং গুজরাট টাইটান্স। লখনউ সুপার জায়ান্টস এবং গুজরাত টাইটান্স প্রথমবার আপিএল খেলতে নামবে।

নিলামের দু'দিনে ৫৯০ জন ক্রিকেটারের ভাগ্য নির্ধারণ করা হবে। কয়েকজন তরুণ ক্রিকেটার রাতারাতি কোটিপতি হয়ে উঠবেন। আবার কয়েকজন মেগা তারকা হয়তো কোনও দল পাবেন না। ফ্র্যাঞ্চাইজিদের দ্বারা ইতিমধ্যেই ৩৩ জন খেলোয়াড়কে বাছাই করা হয়েছে বা ধরে রাখা হয়েছে। সংক্ষিপ্ত তালিকাভুক্ত ৫৯০ জন ক্রিকেটারের মধ্য়ে আরও ২১৭ জন খেলোয়াড়কে নিলামে কেনার ব্যবস্থা করা হয়েছে। আরও পড়ুন: IPL 2022 Auction: নিলামে যে ৫ ক্রিকেটারকে দলে নেওয়ার জন্য ঝাঁপাতে পারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

আইপিএল মেগা নিলাম কবে আছে?

 আইপিএল মেগা নিলাম ১২ এবং ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

 

নিলাম কোথায় হবে?

নিলামের আসর বসবে বেঙ্গালুরুতে।

আইপিএল মেগা নিলাম কোন সময়ে শুরু হবে?

নিলামের লাইভ কভারেজ ১২ ফেব্রুয়ারি (শনিবার) বেলা ১১টা থেকে শুরু হবে। এটি একই সময়ে ১৩ ফেব্রুয়ারি (রবিবার) শুরু হবে।

কীভাবে এবং কোথায় টিভিতে আইপিএল নিলামের লাইভ স্ট্রিমিং দেখা যাবে?

আইপিএল নিলাম স্টার স্পোর্টস নেটওয়ার্কে লাইভ সম্প্রচার করা হবে।

কীভাবে আইপিএল নিলাম অনলাইন লাইভ স্ট্রিমিং দেখতে পাওয়া যাবে?

নিলামের লাইভ স্ট্রিমিং Disney+ Hotstar-এ পাওয়া যাবে। মেগা নিলামের সমস্ত সাম্প্রতিক খবর, আপডেট এবং লাইভ কভারেজের জন্য আপনি লেটেস্টলি-তে চোখ রাখতে পারেন।

নিলামে কটা দল অংশগ্রহণ করবে?

আইপিএল নিলামে মোট দলের সংখ্যা ১০। সবকটি দলই আইপিএল নিলামে অংশ নেবে।