IPL 2022, KKR vs PBKS: আইপিএলে আজ কলকাতা নাইট রাইডার্স বনাম পঞ্জাব কিংস, দেখে নিন কেমন হতে পারে দুই দলের একাদশ
Kolkata Knight Riders (Photo: Twitter)

আজ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (Indian Premier League 2022) মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ও পঞ্জাব কিংস (Punjab Kings)। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হবে ম্যাচটি। নিজেদের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে জয় পেলেও দ্বিতীয় ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে হেরেছে কলকাতা। দলের বোলাররা উভয় ম্যাচেই দুর্দান্ত পারফরম্য়ান্স দেখিয়েছে। অধিনায়ক শ্রেয়স আইয়ারও তাঁর বোলারদের বেশ ভালভাবেই ব্যবহার করেছেন এবং এই ম্যাচে তিনি কীভাবে চাপ সামলাবেন তা দেখতে আকর্ষণীয় হবে। আন্দ্রে রাসেল গত ম্যাচে কাঁধে চোট পেয়েছিলেন। তাই আজকের ম্যাচে তাঁকে পাওয়া নিয়ে সংশয় থাকছে। তিনি খেলতে না পারলে পরিবর্তে মহম্মদ নবি ও চামিকা করুণারত্নের মধ্যে কাউকে খেলানো হতে পারে।

অন্যদিকে নাইটদের প্রতিপক্ষ পঞ্জাব কিংস আজ মাঠে নামবে নতুন অধিনায়ক মায়াঙ্ক আগরওয়ালের নেতৃত্বে। গত ম্যাচে পঞ্জাব কিংস ৫ উইকেটে হারিয়েছে আরসিবি-কে। ২০৫ রান সহজে তাড়া করে জয় ছিনিয়ে নিয়েছিল পঞ্জাব। প্রথম ম্যাচে লোয়ার মিডল অর্ডারের তিন ব্যাটার লিয়াম লিভিংস্টোন, শাহরুখ খান ও ওডেন স্মিথ দলকে বড় রান তাড়া করে ম্যাচ জিতিয়েছেন। কোয়ারান্টিন শেষ করে অনুশীলন শুরু করে দিয়েছেন কাগিসো রাবাডা। শুক্রবার তাঁকে খেলাতে পারে পঞ্জাব। আরও পড়ুন: Mohamed Salah: টাইব্রেকারে শটের সময় সালহা-র মুখে লেজার রশ্মি, সেই পেনাল্টি মিসেই কাতারের টিকিট হাতছাড়া ইজিপ্টের (দেখুন ভিডিও)

পিচ রিপোর্ট: বোলাররা ওয়াংখেড়ের পিচে প্রচুর সহায়তা পায়। ব্যাটারদের পক্ষে বড় রান করা অনেকটাই কঠিন। শেষ পর্যন্ত উইকেট হাতে থাকলে ম্যাচ জেতা সহজ হবে।

সম্ভাব্য় একাদশ:

কেকেআর: অজিঙ্কে রাহানে, ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়স আইয়ার (সি), নীতীশ রানা, স্যাম বিলিংস, আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, শেলডন জ্যাকসন (উইকেটরক্ষক), টিম সাউদি, উমেশ যাদব, বরুণ চক্রবর্তী।

পঞ্জাব কিংস: মায়াঙ্ক আগরওয়াল (সি), শিখর ধাওয়ান, ভানুকা রাজাপক্ষ (উইকেটরক্ষক), লিয়াম লিভিংস্টোন, রাজ বাওয়া, শাহরুখ খান, ওডিয়ান স্মিথ, হারপ্রীত ব্রার, আর্শদীপ সিং, রাহুল চাহার, সন্দীপ শর্মা।

পরিসংখ্যান: দুই দল এর আগে ২৯টি ম্যাচে একে অপরের বিরুদ্ধে খেলেছে। ১৯টি ম্যাচে জিতেছে কেকেআর। ১০টিতে জিতেছে পঞ্জাব।