IPL 2021: আগামী আইপিএলে যোগ হতে পারে নবম টিম, ডিসেম্বরেই নিলামের সম্ভাবনা
মুম্বই ইন্ডিয়ান্স (Photo: @IPL/Twitter)

মঙ্গলবার শেষ হল ১৩-তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL)। এবছরের আইপিএল ২০২০ (IPL 2020) করোনারভাইরাস সংক্রমণের কারণে অনুষ্ঠিত হয়েছিল দুবাইতে। আইপিএল ২০২০ শেষে ভারতের ক্রিকেট বোর্ড বিসিসিআই আগামী বছরের আইপিএলের (IPL 2021) প্রস্তুতিও শুরু করে দিয়েছে। এদিকে, আইপিএল ২০২১-এ আরও একটি নতুন দল যুক্ত করার কোথাও চলছে। খবর অনুযায়ী, বিসিসিআই নবম দলের জন্য পরিকল্পনা করছে।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, বিসিসিআই আগামী বছরের আইপিএল ম্যাচে একটি নতুন দলকে অন্তর্ভুক্ত করার সম্ভাবনা রয়েছে। যে কারণে বিসিসিআইয়ের পুরো নিলাম অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। হতে পারে আহমেদাবাদের। এখনও পর্যন্ত আইপিএলে মোট ৮ টি দল খেলছে। নবম দল লিগে যোগ দিলে অনেক কিছুই বদলে যেতে পারে। এছাড়াও, আইপিএলে ম্যাচের সংখ্যা বাড়তে পারে। বিসিসিআই এখনও এ বিষয়ে কোন মন্তব্য করেনি। আরও পড়ুন, কালীপুজো, জগদ্ধাত্রী এবং ছটপুজোয় ট্রেন পরিষেবা পুরোপুরি এবং আংশিক বন্ধ রাখার পর্যবেক্ষণ কলকাতা হাইকোর্টের

এখনও অবধি খেলোয়াড়দের নিলাম এবং আইপিএলের জন্য দল নির্বাচন ডিসেম্বরে অনুষ্ঠিত হতে চলেছে। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি ইতিমধ্যে এ বিষয়ে ইঙ্গিত দিয়েছেন। ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে হতে পারে এই নিলাম।

এদিকে, আইপিএল 2021 মরসুম মার্চ এবং এপ্রিল মাসে খেলা হবে। তাই খেলোয়াড়দের নিলাম করতে খুব বেশি সময় বাকি নেই। দ্য হিন্দু অনুসারে, ২০২১ সালের জানুয়ারিতে, নতুন বছরের প্রথম মাসে আইপিএল নিলাম অনুষ্ঠিত হতে পারে। করোনার ভাইরাস সংকটের কারণে এই বছর সংযুক্ত আরব আমিরাতে আইপিএল খেলা হয়েছিল।