IPL 2020 Update: আমিরশাহিতে বাড়ছে করোনা সংক্রমণ, খেলোয়াড়দের সুরক্ষা নিয়ে চিন্তায় বিসিসিআই
BCCI (Photo Credits: IANS)

সরকারের কাছ থেকে অনুমতি পাওয়ার পরেও আইপিল (IPL 2020) নিয়ে চিন্তা যাচ্ছে না বিসিসিআই-র (BCCI)। তাদের নতুন চিন্তা সংযুক্ত আরব আমিরশাহিতে (UAE) ক্রম বর্ধমান করোনা মহামারীর। হঠাৎ করেই আমিরশাহিতে করোনা সংক্রমণ বেড়েছে। আর সেই কারণে বিসিসিআই খেলোয়াড় সহ অন্যদের সুরক্ষা নিয়ে ভাবছে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে এবারের আইপিএল। চলবে ১০ নভেম্বর পর্যন্ত।

ইতিমধ্যেই কিংস ইলেভেন পঞ্জাব, রাজস্থান রয়্যালস দল সংযুক্ত আরব আমিরশাহি পৌঁছে গেছে। বাকি দলগুলি খুব তাড়াতাড়ি সেখানে পৌঁছবে। বিসিসিআই প্রথম থেকেই খেলোয়াড়দের সুরক্ষা নিয় চিন্তিত। কড়া ভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হয়েছে খেলোয়াড়, কোচিং স্টাফ সহ অন্যদের। কোনওভাবেই স্বাস্থ্য়বিধি লঙ্ঘন করতে নিষেধ করা হয়েছে। দলগুলিকে বলা হয়েছে তারা যাতে এদিকে নজর দেয়। আরও পড়ুন: Gostha Pal 124th Birth Anniversary: ভারতের জাতীয় ফুটবল দলের প্রথম অধিনায়ক গোষ্ঠ পালের জন্মদিন আজ

২০২০-র জন্য চূড়ান্ত স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসেডিওর বা এসওপি ফ্র্যাঞ্চাইজগুলির হাতে তুলে দিয়েছে বিসিসিআই। প্রত্যেকটা হোটেল এবং মাঠে "বায়ো বাবেল" বলয় তৈরি করা হবে। ক্রিকেটার সহ প্রত্যেক সাপোর্ট স্টাফদের এই সংক্রান্ত সমস্ত নিয়ম মেনে চলতে হবে। জৈব সুরক্ষা বলয়ে নিয়ম ভাঙলে শাস্তিমুলক ব্যবস্থা নেওয়া হবে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে। .