India's Tour of Zimbabwe Cancelled: করোনার কারণে বাতিল হয়ে গেল ভারতীয় ক্রিকেট দলের জিম্বাবুয়ে সফর
BCCI (Photo Credits: IANS)

করোনাভাইরাসের কারণে এবার বন্ধ হয়ে গেল ভারতীয় ক্রিকেট দলের জিম্বাবুয়ে সফর (India's Tour of Zimbabwe)। আজই সফর বাতিলের কথা জানিয়ে দেয় বিসিসিআই (BCCI)। বৃহস্পতিবার শ্রীলঙ্কা ক্রিকেট ঘোষণা করেছিল যে জুন-জুলাই মাসে ভারতের সীমিত ওভারের সফর অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হল। তার পরই জিম্বাবুয়ে সফর বাতি‌ল করল ভারত।

এক বিবৃতিতে বিসিসিআই সচিব জয় শাহ (Jay Shah) বলেন, "ক্রিকেট বোর্ড অফ কন্ট্রোল অব ইন্ডিয়া (BCCI) শুক্রবার ঘোষণা করেছে যে ভারতীয় ক্রিকেট দল শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ে সফর করবে না করোনাভাইরাস সংক্রান্ত বর্তমান পরিস্থিতির কারণে।" তিনি আরও বলেন, "টিম ইন্ডিয়ার শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল। ২৪ জুন থেকে তিনটি ওয়ান ডে এবং তিনটি টি টোয়োন্টি খেলার জন্য এবং জিম্বাবোয়ে সফর করার কথা ছিল ২২ অগাস্ট থেকে। সেখানেও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ নির্ধারিত ছিল।" আরও পড়ুন: India's Tour To Sri Lanka: করোনার কারণে বাতিল টিম ইন্ডিয়ার শ্রীলঙ্কা সফর

বিবৃতিতে বলা হয়েছে, বিসিসিআই কেবল তখনই চুক্তিবদ্ধ খেলোয়াড়দের জন্য শিবির পরিচালনা করবে যখন আউটডোরে প্রশিক্ষণ সম্পূর্ণ নিরাপদ হবে। বিসিসিআই আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেট পুনরায় শুরু করতে বদ্ধপরিকর, তবে সেটা কোনওভাবেই ঝুঁকি নিয়ে নয়।