India vs New Zealand 1st T20I 2020: আগামীকাল ইডেন পার্কে প্রথম টি ২০-তে মুখোমুখি ভারত-নিউজিল্যান্ড, বিশ্বকাপে হারের বদলা নিতে মরিয়া কোহলিরা
বিরাট কোহলি ও কেন উইলিয়ামসন (Photo Credits: Twitter|@BCCI)

India vs New Zealand 1st T20I-আগামীকাল থেকে শুরু হচ্ছে ভারত বনাম নিউজিল্যান্ডের টি ২০ সিরিজ। ৫ ম্যাচের সিরিজের প্রথম ম্যাচটি হবে অকল্যান্ডের ইডেন পার্কে (Eden Park)। ম্যাচ শুরু হবে ভারতীয় সময় দুপুর সাড়ে ১২টা থেকে। টি ২০ বিশ্বকাপের আগে এটাই ভরতের শেষ বিদেশ সফর। তাই নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই সিরিজ ভারতের জন্য খুবই গুরুত্বপূর্ণ। গত বছর জুলাইয়ে বিশ্বকাপের সেমিফাইনালে কিউয়িদের কাছে হারতে হয়েছিল বিরাট কোহলিদের (Virat Kohli)। তাই টিম ইন্ডিয়া নিউজিল্যান্ডকে হারিয়ে বদলা নিতে মরিয়া। তবে কোহলি ইতিমধ্যে জোর দিয়ে বলেছেন যে ভারতীয় ক্রিকেটাররা বদলা নেওয়ার বিষয়ে চিন্তা করছেন না।

প্রথম টি-২০ ম্যাচের আগে আজ সাংবাদিক বৈঠকে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিরাট বললেন, "নিউজিল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডকে যে কোনও ফর্ম্যাটে হারানো কঠিন চ্যালেঞ্জ। আমরা ২২ গজে ভালো ম্যাচ উপহার দিতে চাই। এই মুহূর্তে দল হিসেবেও আমরা দারুণ ছন্দে রয়েছি। নিউজিল্যান্ডের পরিবেশে ওদের বিরুদ্ধে খেলা সহজ নয়। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সাম্প্রতিক সময়ে ওরা হেরেছে। অন্যদিকে অস্ট্রেলিয়াকে আমরা হারিয়েছি। সেই কারণে নিউজিল্যান্ডকে হারানো সহজ, এমনটা ভাবলে বোকামো। আমাদের সতর্ক থাকতে হবে।" তিনি আরও বলেন, "আর আমরা সত্যিই প্রতিশোধের বিষয়ে ভাবছি না। আমাদের দলের খেলোয়াড়রা এসবের মধ্যে পড়বে না।" আরও পড়ুন: Sania Mirza Out Of Australian Open: পায়ের পেশিতে টান, অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ড থেকেই ছিটকে গেলেন সানিয়া মির্জা

বিরাট বলেন, "মাঠে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয় রয়েছে আমাদের মাথায়। তারা এমন এক প্রতিপক্ষ যারা আন্তর্জাতিক মঞ্চে নিজেদের নিয়ে যাওয়ার সঠিক উদাহরণ তৈরি করেছে। বিশ্বকাপ ফাইনাল খেলার জন্য যখন তারা যোগ্যতা অর্জন করেছিল তখন আমরাও খুশি হয়েছিলাম। যখন আপনি হেরে যাবেন তখন আপনাকে বড় বিষয়ে ভাবত হবে। সুতরাং প্রতিশোধের কিছুই নেই।" সদ্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে জয় পেয়েছে ভারতীয় দল। যদিও চোটের কারণে ওপেনার শিখর ধাওয়ান দলে নেই। হার্দিক পান্ডিয়াা এবং দীপক চাহারও দলে নেই। তাই পেস বোলিংয়ের শক্তির বিষয়টি ভাবাচ্ছে কোহলিদের। তবে জসপ্রীত বুমরাহ দলে ফিরছেন। তবে সাম্প্রতিক টি-২০ আসরে ভারতের পারফরম্যান্স দুর্দান্ত। তারা ঘরের মাঠে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিতেছে। অধিনায়ক কোহলি ইতিমধ্যেই ইঙ্গিত দিয়েছেন যে কে এল রাহুলকেই তারা উইকেটের পেছনে রাখছেন। কোহলির মতে, রাহুল ওয়ানডে এবং টি-২০ উভয় ম্যাচেই উইকেট কিপার থাকছেন। আর ট ২-তে তিনি ওপেন করবনে। ৫০ ওভারের ফরম্যাটে মিডল অর্ডারে ব্যাট হাতে নামবেন।

বিরাট বলেন, "ওয়ানডেতে আমরা রাজকোটে যা হয়েছে তাতেই রয়েছে। কেএল রাহুল পাঁচ নম্বরে নেমে নিজেকে প্রমাণ দিয়েছেন। টি ২০-তে তিনি উপরে ব্যাট করবেন। তিনি গ্লাভস হাতে ভালোই করছেন। যা আমাদের দলে আরও স্থিতিশীলতা এনেছে এবং আমরা আরও কিছুদিন এটা চালিয়ে যাব বলে আশা করছি।"