India vs Australia 2020-21 Schedule: ভারতের অস্ট্রেলিয়া সফরের সূচি প্রকাশ, দেখে নিন কবে কোথায় ম্যাচ
File picture of Tim Paine and Virat Kohli (Photo Credits: Getty Images)

India vs Australia 2020-21 -সামনেই অস্ট্রলিয়া সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। সব কিছু ঠিকঠাক থাকলে এই সিরিজ হচ্ছেই। ক্রিকেট অস্ট্রেলিয়া (Cricket Australia) সামনের মরশুমের জন্য নিজেদের হোম শিডিউল প্রকাশ করেছে। জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান এবং নিউজিল্যান্ড ছাড়াও ভারত সফর করবে। অক্টোবর থেকে জানুয়ারির মধ্যে অস্ট্রেলিয়ায় তিনটি টি-টোয়েন্টি, চারটি টেস্ট ম্যাচ এবং তিনটি ওয়ানডে খেলবে ভারত। যদিও অক্টোবরের থেকে নভেম্বরের মধ্যে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ (ICC T20 World Cup) অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার জন্য নির্ধারিত রয়েছে। যদিও এই টুর্নামেন্ট হওয়া নিয়ে ধোঁয়াশা জারি রয়েছে। এই প্রতিবেদনে আপনি ভারত বনাম অস্ট্রেলিয়া সব সিরিজের সূচি পেয়ে যাবেন। বিনামূল্যে পিডিএফ ফর্ম্যাট ডাউনলোড করতে পারেন।

গত মার্চ থেকে কোনও আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়নি। যদিও পরিস্থিতি ধীরে ধীরে আবারও স্বাভাবিক হওয়ার পথে। সবকিছু ঠিকঠাক থাকলে অস্ট্রেলিয়া প্রথমে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে খেলা শুরু করবে। তারপরে তিনটি টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে। ভারতের বিরুদ্ধে তাদের প্রথম টি-টোয়েন্টি ১১ অক্টোবর, ১৪ ও ১৭ অক্টোবর দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচ। আরও পড়ুন: English Premier League: ১৭ জুন থেকে শুরু হচ্ছে ইংলিশ প্রিমিয়ার লীগ

Date Match Venue 
October 11 T20I Brisbane
October 14 T20I Canberra
October 17 T20I Adelaide
December 3-7 Test Brisbane
December 11-15 Test Adelaide
December 26-30 Test MCG, Melbourne
January 03-07 Test SCG, Sydney
January 12 ODI Perth
January 15 ODI MCG, Melbourne
January 17 ODI SCG, Sydney

Note:  ম্যাচের সময় পরে জানানো হবে।

চার ম্যাচের টেস্ট সিরিজ ৩ ডিসেম্বর থেকে ৩ জানুয়ারির মধ্যে হবে। ক্রিকেট অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের জন্য চারটি আলাদা ভেন্যু ঠিক করেছে। এর আগে, টেস্ট সিরিজ একটি ভেন্যুতেই হবে বলে জানা গেছিল। টেস্টের পরে তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে ১২, ১৫ এবং ১৭ জানুয়ারি।