India vs Australia 1st ODI 2020: ওয়াংখেড়েতে অস্ট্রেলিয়ার কাছে ১০ উইকেটে লজ্জার হার ভারতের
অ্যারোন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার (Photo Credits: Twitter/ ICC)

মুম্বই, ১৪ জানুয়ারি: India vs Australia 1st ODI 2020-প্রথমে মিচেল স্টার্ক আর প্যাট কামিন্সদের আগুনে বোলিং। তারপর অ্যারোন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নারের জোড়়া শতরান। সিরিজের প্রথম একদিনের ম্যাচেই ভারতকে ১০ উইকেটে হারাল অস্ট্রেলিয়া। মাত্র ২৫৫ রানে ভারতকে গুটিয়ে দেওয়ার পর ৭৪ বল বাকি থাকতে কোনও উইকেট না হারিয়ে জয় ছিনিয়ে নিল অজিরা। তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। ২০০৫ সালে সাউথ আফ্রিকার কাছে শেষবার ১০ উইকেটে হেরেছিল ভারত। ১৫ বছর পর আবারও লজ্জার হার ভারতের।

আজ টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় অজি অধিনায়ক। প্রথমে ব্যাট শুরু থেকে অজিদের আগুনে বোলিংয়ের সামনে প্রথমে মাথা তুলতে পারেনি কোহলিরা। রোহিত শর্মা ১০ রানে প্যাভিলিয়নে ফিরে গেলেও শিখর ধাওয়ান-কেএল রাহুল জুটি ভারতে শক্ত ভিতের ওপর দাঁড় করানোর চেষ্টা করেন। দ্বিতীয় উইকেটে ১২১ রানের পার্টনারশিপ গড়ে তোলেন দুজনে। ৪৭ রান করেন রাহুল। ৭৪ রান করেন শিখর ধাওয়ান। রাহুল-শিখর আউট হতেই ভারতের মিডল অর্ডারে ধস নামে। বিরাট কোহলি ১৬ , শ্রেয়স আইয়ার করেন মাত্র ৪ রান। ঋষভ পন্থ আর রবীন্দ্র জাদেজা ষষ্ঠ উইকেটে ৪৯ রান যোগ করে সামাল দেন কিছুটা। পন্থ ২৮ আর জাদেজা ২৫ রান করেন। শার্দুল ঠাকুর ১৩ রান করেন। শেষ দিকে কিছুটা চেষ্টা করেন কুলদীপ এবং শামি। ১৭ রান করেন কুলদীপ। শামি করেন ১০ রান। ২৫৫ রানে অল আউট হয়ে যায় ভারত। অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক ৩টি, প্যাট কামিন্স ও কেইন রিচার্ডসন ২টি করে উইকেট পান। আরও পড়ুন: Bangladesh's Tour Of Pakistan: পাকিস্তান সফরে ২টি টেস্ট, ১টি ওয়ানডে ও ৩টি টি-২০ খেলবে বাংলাদেশ, দেখে নিন সফরসূচি

২৫৬ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখি মেজাজে থাকেন ডেভিড ওয়ার্নার ও অ্যারোন ফিঞ্চ। জশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজাদের বেধড়ক মারেন তাঁরা। দুই অজি ওপেনারকে কোনওভাবেই চাপে ফেলতে পারেননি ভারতীয় বোলাররা। কেরিয়ারের ১৮ তম ওয়ান ডে সেঞ্চুরি করেন ওয়ার্নার। অন্যদিকে ১৬ নম্বর সেঞ্চুরি করেন অ্যারোন ফিঞ্চ। শেষে ৭৪ বল বাকি থাকতেই কোনও উইকেট না হারিয়ে দুরন্ত জয় ছিনিয়ে নেয় অজিরা। তিন ম্যাচের সিরিজে ১-০ তে তারা এগিয়ে।