IND vs AUS 4th Test: শার্দুল-সুন্দরের হাফ সেঞ্চুরি, প্রথম ইনিংসে ৩৩৬ রানে পিছিয়ে শেষ করল ভারত
(Photo: Twitter)

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার (IND vs AUS 4th Test:) ৩৬৯ রানের জবাবে ৩৩ রানে পিছিয়ে শেষ করল ভারত। ভারতের প্রথম ইনিংস শেষ ৩৩৬ রানে। টেস্ট ক্রিকেটের ইতিহাসের ব্রিসবেনের মাঠে ভারতের পক্ষে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সপ্তম উইকেটে সর্বোচ্চ রানের পার্টনারশিপ গড়েছেন শার্দুল ঠাকুর (Shardul Thakur) ও ওয়াশিংটন সুন্দর (Washington Sundar)। তাঁদের ১২৩ রানের পার্টনারশিপে ভর করেই ভারত সম্মানজনক জায়গায় পৌঁছায়। শার্দুল ও সুন্দর দুজনেই অর্ধশতরান হাঁকিয়েছেন। শার্দুল করেছেন ৬৭ ও ওয়াশিংটন সুন্দর করেছেন ৬২।

টেস্টের তৃতীয় দিনের শুরুতেই রাহানে (৩৭) ও পুজারাকে হারিয়ে চাপে পড়েছিল ভারত। চেতেশ্বর পূজারা, মায়াঙ্ক আগারওয়াল, ঋষভ পন্থরা ভালো শুরু করলেও ইনিংস টেনে নিয়ে যেতে পারেননি। লাঞ্চ থেকে ফিরে দ্বিতীয় বলেই উইকেট দিয়ে দেন মায়াঙ্ক (৭৫ বলে ৩৮ রান)। জস হ্যাজেলউডের বলে স্লিপে ধরা পড়েন তিনি। ঋষভ পন্থের ওপরই ভরসা করছিল ভারত। কিন্তু হ্যাজেলউডের বাউন্সার ছেড়ে দেওয়ার বদলে স্লিপের মাথার ওপর দিয়ে পাঠাতে গেলেন পন্থ। কিন্তু ধরা পড়ে যান ক্যামরন গ্রিনের হাতে। তবে ত্রাতা হয়ে এলেন ওয়াশিংটন সুন্দর ও শার্দুল ঠাকুর। আরও পড়ুন: Mumbai City FC vs Hyderabad FC Live Streaming: কোথায়, কখন দেখবেন মুম্বাই সিটি এফসি বনাম হায়দরাবাদ এফসি ম্যাচের সরাসরি সম্প্রচার?

এর আগে, মার্নাস লাবুশেনের দুরন্ত শতরান ও অধিনায়ক পেইনের হাফ সেঞ্চুরিতে ভর করে প্রথম ইনিংসে ৩৬৯ রান হাঁকিয়ে অস্ট্রেলিয়া অলআউট হয়েছে। ভারতের হয়ে শার্দুল-নটরাজন ও ওয়াশিংটন ৩টি করে উইকেট পান। সিরাজের সংগ্রহ ১ উইকেট।